ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেছেন, আজকে মব জাস্টিসের কথা বলা হচ্ছে, বিচারবহির্ভূত হত্যার কথা আমরা শুনতে পাচ্ছি। অথচ এ দেশে ইসলাম নিয়ে কথা বলার কারণে জামায়াতের সাবেক আমির মতিউর রহমান নিজামী, মীর কাশেম আলীসহ অনেককে অবৈধভাবে বিচারিক কিলিংয়ের মাধ্যমের হত্যা করা হয়েছে। এর মধ্য দিয়ে আওয়ামী লীগ প্রমাণ করেছে। এ দেশে তারাই বিচারবহির্ভূত হত্যা শুরু করেছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দিবাগত রাতে চট্টগ্রামের লালদিঘী ময়দানে নগর উত্তর ছাত্রশিবির আয়োজিত সীরাতুন্নবী স. মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মঞ্জুরুল ইসলাম বলেন, আওয়ামী ফ্যাসিস্ট শাসনামলে আমরা দেখেছি এদেশের ছাত্র-জনতার ওপর রাষ্ট্রীয় দমন-পীড়ন চালানো হয়েছে। পৃথিবীর আর একটি দেশেও এমন নজির খুঁজে পাওয়া যাবে না। ঢাকার রাজপথে লাশ দেখেছি। পুরো দেশে নেট বন্ধ করে ছাত্রজনতাকে হত্যা করেছে ফ্যাসিস্ট সরকার।

শিবির সভাপতি বলেন, আওয়ামী লীগ আমাদেরকে নিষিদ্ধ করতে এসেছিল, আজকে তাদের পরিণতি কী? তারা জাতির বিরুদ্ধে অবস্থান নিয়ে নিজেরাই নিষিদ্ধ হয়ে গেছেন। বিগত দুঃশাসনকালে ইসলাম চর্চা করতে দেওয়া হয়নি। আমরা এমন দৃশ্য দেখেছি, যারা কুরআন-হাদিসের কথা বলেছে তাদের গ্রেপ্তার করা হয়েছে। বয়স্ক আলেমদের পায়ে ডান্ডাবেড়ি পরিয়ে কারাগার থেকে নিয়মিত আদালতে উঠানো হয়েছে। 

তিনি বলেন, অপশাসনের অবসান হয়েছে। এক অনিশ্চিত যাত্রা থেকে এ জাতি মুক্তির যে আলোর দিশা পেয়েছে। আওয়ামী লীগ সরকারের পাহাড়সম নির্যাতনের পরও এ দেশের ছাত্র-জনতার ত্যাগের বিনিময়ে আমরা একটি মুক্ত দেশ পেয়েছি। তারা আমাদের ওপর জুলুম করেছে। তারা ছিল জালেম। জালিমদের জন্য আল্লাহ দুনিয়াকে সংকীর্ণ করে দেয়, যার প্রমাণ হাসিনা নিজেই।

শিবিরের চট্টগ্রাম মহানগর উত্তর শাখার সভাপতি ফখরুল ইসলামের সভাপতিত্বে মাহফিলে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন আন্দরকিল্লা শাহী জামে মসজিদের খতিব সাইয়্যেদ আনোয়ার হোসাইন তাহের জাবিরী আল-মাদানী এবং বক্তব্য রাখেন মুফতি আমির হামজা।

মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মদ শাহজাহান, বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরর আমির শাহজাহান চৌধুরী ও মহানগর উত্তরের সাবেক সভাপতি অধ্যক্ষ নুরুল আমিন।

এমআর/এসকেডি