অন্তর্বর্তীকালীন সরকারকে সর্বাত্মক সহযোগিতা করার প্রত্যয় ব্যক্ত করেছেন বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

বুধবার (২ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন। 

জয়নুল আবদীন ফারুক বলেন, শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ যদি ক্ষমতা ছাড়ে, তাহলে বিএনপি-জামায়াত এক কোটি আ.লীগ নেতাকর্মীকে হত্যা করবে। বুকে হাত দিয়ে বলতে পারি, আওয়ামী লীগের একজন কর্মীর গায়েও আমরা হাত তুলিনি। 

বিপএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মামলা এখনো কেন প্রত্যাহার করা হলো না- এ প্রশ্ন রেখে তিনি বলেন, বাংলাদেশের মানুষ চায় তারেক রহমান দেশে আসুক, কথা বলুক। যে কথাগুলো তিনি দীর্ঘদিন ধরে বিদেশ থেকে বলে আসছেন। তার সাংগঠনিক নির্দেশ এবং রাষ্ট্র নায়কত্বমূলক বক্তব্যের মাধ্যমে প্রমাণ হয় যে, বাংলাদেশে জিয়াউর রহমানের জ্যেষ্ঠ সন্তান তারেক রহমানই পারবে বাংলাদেশের গণতন্ত্রকে অটুট রাখতে।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে বিপএনপির এই নেতা বলেন, ছাত্র-জনতার আন্দোলনে শেখ হাসিনা আজ ক্ষমতায় নেই, ক্ষমতায় আছে এমন এক ব্যক্তি, যাকে আপনি (শেখ হাসিনা) ১৪ তলা পর্যন্ত হেঁটে হেঁটে উঠিয়ে (আদালতে) হাজিরা দিতে বাধ্য করেছেন। সেই ড. ইউনূস এখন বাংলাদেশের প্রধান উপদেষ্টা। আল্লাহ অহঙ্কারকারীকে ক্ষমা করেন না। ক্ষমা আপনাকে করবে কিনা জানি না। তবে, আপনার উচিত বাংলাদেশের মানুষের কাছে ক্ষমা চাওয়া।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, আপনারা এক সময় কথা বলতে পারেননি। কিন্তু এখন আপনাদের কথা বলার স্বাধীনতা হয়েছে। আপনাদের মানুষ ভালোবাসে। যারা এখনো প্রেতাত্মা, তাদের বিরুদ্ধে লিখুন।

ওএফএ/কেএ