ছাত্র-জনতার গণবিপ্লবের আকাঙ্ক্ষা ধারণ করে সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ। তিনি বলেন, তার জন্য অন্তর্বর্তী সরকারের সংস্কার কার্যক্রমে সুনির্দিষ্টভাবে সুপারিশমালা তুলে ধরবে বিএনপি।

সোমবার (৩০ সেপ্টেম্বর) ওলামা দলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। 

সালাহউদ্দিন আহমেদ বলেন, অন্তর্বর্তীকালীন সরকার রাষ্ট্র সংস্কারে ছয়টি কমিশন গঠন করেছে। আশা করছি, তারা তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করবেন। বিএনপিও এই সংস্কার কার্যক্রমে সুনির্দিষ্টভাবে সুপারিশমালা তুলে ধরবে।

পতিত সরকারের দোসররা এখনও সব জায়গায় বসে রয়েছে দাবি করে বিএনপির এই নেতা বলেন, তারা দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত করছে। বিদেশে বসে অস্থিরতা সৃষ্টির ষড়যন্ত্র চলছে। কিন্তু গণআন্দোলনের পর যে আকাঙ্ক্ষার সৃষ্টি হয়েছে, তাতে জাতিকে বিভক্ত করা যাবে না।

তবে, স্বৈরাচারের দোসরদের সব ষড়যন্ত্র ভেসে যাবে বলেও বলেও উল্লেখ করেন সালাহউদ্দিন। 

দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকবে বিএনপি এটাই চায় মন্তব্য করে সালাহউদ্দিন আরও বলেন, সবাই বাংলাদেশি, এখানে কেউ সংখ্যালঘু নেই। সবার অধিকার এক, সবাই বাংলাদেশি।

এএইচআর/এসএম