নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে যৌথ বাহিনীর অভিযানে গ্রেপ্তার হওয়া আতাউর রহমান নামে এক বিএনপি নেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (২৯ সেপ্টেম্বর) বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হায়দার আলীর আদালত আসামিপক্ষের আইনজীবীদের জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণ করেন।

এর আগে, শনিবার (২৮ সেপ্টেম্বর) দিবাগত রাত ২টায় উপজেলার হাবিবপুরের নিজ বাড়ি থেকে আতাউর রহমানকে আটক করা হয়। আতাউর রহমান সোনারগাঁ থানা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এবং মোগরপাড়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুর রশিদ বলেন, সোনারগাঁ থেকে যৌথ বাহিনীর অভিযানে গ্রেপ্তার হওয়া আতাউর রহমান নামে একজনকে কারাগারে প্রেরণ করেছেন আদালত। তার বিরুদ্ধে যৌথ বাহিনীর কাছে বিভিন্ন অভিযোগ করা হয়েছে। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

এলাকাবাসী জানান, আতাউর রহমানের বিরুদ্ধে মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় চাঁদাবাজি, জমি দখল, বিভিন্ন ফ্যাক্টরির ঝুট ব্যবসা নিয়ন্ত্রণে নেওয়ার অভিযোগ উঠেছে। তাছাড়া, বিচার-সালিশের নামে তার নেতৃত্বে বাবুল, রাকিব, নিজামুদ্দিনের একটি সিন্ডিকেট লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। এসব অভিযোগের পরিপ্রেক্ষিতেই তাকে গ্রেপ্তার করা হয়।

মেহেদী হাসান সৈকত/কেএ