ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে স্বৈরাচার আওয়ামী সরকারের পতন হলেও এখন পর্যন্ত বাংলাদেশে পরিপূর্ণ গণতন্ত্র প্রতিষ্ঠা হয়নি বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর পল্লবীতে শহীদ জিয়া স্মৃতি ফুটবল টুর্নামেন্ট-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আমিনুল হক বলেন, গণতন্ত্র তখনই পরিপূর্ণ প্রতিষ্ঠা পাবে, যখন দেশে একটা নির্বাচন হবে, জনগণ ভোট দিয়ে তাদের পছন্দের জনপ্রতিনিধি বেছে নিতে পারবেন। ঠিক তখনই বাংলাদেশের জনগণের যে প্রত্যাশা, তা পূরণ হবে।

আমিনুল বলেন, গত ১৭ বছর ধরে বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য, জনগণের ভোটের অধিকার নিশ্চিত করার জন্য আন্দোলন করতে গিয়ে স্বৈরাচার আওয়ামী সরকার বিরোধী দলের হাজার হাজার নেতাকর্মীদের গুম ও হত্যা করেছে। গত জুলাই-আগস্টে ছাত্র জনতার গণ-অভ্যুত্থানে ছাত্রদের গুলি করে হত্যা করা হয়েছে। সেই আন্দোলনে বিএনপির নেতাকর্মী এবং সাধারণ মানুষদেরও গুলি করে হত্যা করা হয়েছে।

জাতীয় ফুটবল দলের সাবেক এই অধিনায়ক বলেন, যার জন্য হাজারো মানুষ প্রাণ দিয়েছে, এতো রক্ত ঝরেছে। সেই কাঙ্ক্ষিত গণতন্ত্র, ভোটের অধিকার, মানুষের বাক-স্বাধীনতা, সামাজিক অধিকার, দেশের সার্বভৌমত্ব প্রতিষ্ঠিত হওয়ার মধ্য দিয়েই মানুষের প্রত্যাশা পূরণ হবে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির পল্লবী থানার ৫ নম্বর ওয়ার্ড ও অঙ্গ সংগঠনের উদ্যোগে ফুটবলের উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এএইচআর/এমএসএ