বাংলাদেশ জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক সংবাদ বিজ্ঞপ্তিতে কমিটি বাতিলের কথা জানান।

তিনি জানান, পরবর্তী সময়ে জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হবে।

মৎস্যজীবী দলের কমিটি বাতিলের পাশাপাশি ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সাধারণ সম্পাদক মেসকাত হোসেন তনয় এবং সহ-সাধারণ সম্পাদক সজীব বিশ্বাসের সব সাংগঠনিক পদ স্থগিত করা কথা জানান রিজভী।

জানা গেছে, ঢাকা কলেজের এক শিক্ষকের সঙ্গে ছাত্রদলের চার নেতার কথা কাটাকাটির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ঢাকা কলেজ ছাত্রলীগের দুই নেতাকে সরাসরি সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। আর কেন্দ্রীয় কমিটির এই দুই নেতার পদ স্থগিত করা হয়েছে।

সংগঠন থেকে বহিষ্কার করা ঢাকা কলেজ ছাত্রদলের দুই নেতা হলেন– সহ-সভাপতি সিরাজ উদ্দিন বাবু ও সহ-সাংগঠনিক সম্পাদক মো. সাজ্জাদ হোসেন জেমিন।

ছাত্রদলের কেন্দ্রীয় এক নেতা বলেন, বিএনপি এখন নেতাকর্মীদের সামান্যতম অপরাধকে প্রশ্রয় দিচ্ছে না। যার কারণে শিক্ষকের সঙ্গে কথা কাটাকাটির ঘটনায় এ ধরনের ব্যবস্থা নিয়েছে। আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দল ও সংগঠনের মধ্যে যেকোনো উপায়ে শৃঙ্খলা ফিরিয়ে আনতে বদ্ধপরিকর।

এএইচআর/এসএসএইচ