বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক বলেছেন, বাংলাদেশে আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসবে এ রকম ইতিহাস আর সৃষ্টি হবে না। 

শনিবার (২১ সেপ্টেম্বর) প্রেস ক্লাবের সামনে প্রতিবাদ নামে একটি সংগঠনের উদ্যোগে আয়োজিত অবস্থান কর্মসূচিতে তিনি এ কথা বলেন। 

ফারুক বলেন, যারা এ দেশের ছাত্রজনতাকে হত্যা করেছে, যারা বাংলাদেশের অর্থ লুটপাট করে বিদেশে পাচার করেছে, তারা এ দেশ থেকে পালিয়ে গেছে। আওয়ামী লীগের প্রধান শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক তারাই দেশ থেকে পালিয়ে গেছে। অথচ তারা সামাজিক মাধ্যমগুলোতে বিভিন্ন হুংকার ছাড়ছে। এ দেশে আওয়ামী লীগ আর দাঁড়াতে পারবে না। এ দেশের জনগণের কাছে ক্ষমা চেয়ে দাঁড়াবে সে শক্তিটুকু আওয়ামী লীগের নেই।  

তিনি বলেন, আওয়ামী লীগের দোসর সচিব ও কিছু কর্মকর্তারা এখনো দায়িত্বে আছে, তারা বিভিন্নভাবে চক্রান্তের চেষ্টা করতে পারে। তারা কীভাবে এখনো সেই দায়িত্বগুলোতে থাকে? শেখ হাসিনাকে বন্দি মুক্তির বিনিময়ে দেশে এনে বিচার করতে ।

সংগঠনের সভাপতি ইব্রাহিম হোসেনের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কর্মজীবী দলের সভাপতি আলতাফ হোসেন প্রমুখ।

ওএফএ/এসকেডি