বিভিন্ন পর্যায়ে ঘাপটি মেরে থাকা দুষ্কৃতিকারীরা দেশের পরিস্থিতি ঘোলাটে করতে চায় বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন।

তিনি বলেন, সরকার পরিবর্তন হলেও জনগণ রাষ্ট্র পরিচালনায় তাদের অধিকার ও কর্তৃত্ব প্রতিষ্ঠা করতে পারেনি।

শনিবার (২১ সেপ্টেম্বর) দলের কেন্দ্রীয় কার্যালয়ে সম্পাদক মণ্ডলীর সভায় তিনি এসব কথা বলেন।

স্বপন বলেন, গত ৫ আগস্ট ছাত্র-জনতার বৈষম্যবিরোধী আন্দোলনের মাধ্যমে স্বৈরতান্ত্রিক সরকারের পতন হয়েছে। এখন রাষ্ট্র কাঠামো সংস্কারে জনগণের প্রত্যাশা খেয়াল রাখতে হবে। রাষ্ট্র পরিচালনায় জনগণের সব অংশের প্রতিনিধিত্বশীল সরকার, আইন কানুন ও রাষ্ট্রব্যবস্থা গড়ে তুলতে হবে।

তিনি আরও বলেন, বারবার সরকার পরিবর্তন হলেও জনগণ রাষ্ট্র পরিচালনায় তাদের অধিকার ও কর্তৃত্ব প্রতিষ্ঠা করতে পারেনি। এবার যেন জনগণ বঞ্চিত না হয় সে বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে। কারণ এখনও দেশের বিভিন্নস্থানে ঘাপটি মেরে থাকা  দুষ্কৃতিকারীরা অনাকাঙ্ক্ষিত কিছু ঘটাতে চাচ্ছে। বর্তমান দেশের পরিস্থিতি ঘোলাটে করতে চায়। এ বিষয়ে সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীকেও আরও বেশি সতর্ক থাকতে হবে।

সভায় সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারি, কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক খান লোকমান হাকিম, অ্যাডভোকেট বিকাশ চন্দ্র সাহা, মতিউর রহমান মতি, মোশাররফ হোসেন, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আবদুল মোতালেব প্রমুখ বক্তব্য রাখেন।

আরএইচটি/এসকেডি