পতন হওয়া আওয়ামী লীগ সরকারের সিন্ডিকেট বাজারে এখনো বহাল তবিয়তে রাজত্ব করছে। এ অবস্থায় নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির লাগাম টেনে ধরার কোনও লক্ষণ দেখা যাচ্ছে না। অবিলম্বে এই সিন্ডিকেট ভেঙে দিয়ে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবি জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের কাফরুল থানা শাখা আয়োজিত এক গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে দলটির মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমদ এ দাবি জানান। কাফরুল ইব্রাহিমপুর (পুলপাড়) সংলগ্ন সড়কে এ গণ-সমাবেশ হয়।

দেশের বিভিন্ন স্থানে ‘মব জাস্টিস’ বা ‘উত্তাল জনতার বিচার’ নামে সম্প্রতি যে নৈরাজ্য সৃষ্টি হচ্ছে তাতে গভীর উদ্বেগ জানিয়ে মাওলানা ইউনুছ আহমদ বলেন, দেশের বিভিন্ন জায়গায় ‘মব’ তৈরি করে মানুষ নিজের হাতে আইন তুলে নিলেও এর বিরুদ্ধে অন্তর্বর্তী সরকারের জোরালো ভূমিকা চোখে পড়ছে না। এসব ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার না করা উদ্বেগজনক। 

তিনি বলেন, ছাত্র-জনতার গণঅভ্যুত্থান ঠেকাতে জুলাই আন্দোলনে ফ্যাসিস্ট সরকার যে গণহত্যা চালিয়েছে, তার ক্ষমা নেই। তাদেরকে অবশ্যই বিচারের মুখোমুখি হতে হবে। এছাড়া ২০১৩ সালের ৫ মে রাতে ফ্ল্যাশ আউটের নামে যে গণহত্যা চালিয়েছিল সেই গণহত্যাসহ বিগত ১৬ বছরের আইনবহির্ভূত সকল হত্যাকাণ্ডের বিচার করতে হবে।

সমাবেশ বিশেষ অতিথি ছিলেন দলের, যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব কৃষিবিদ আফতাব উদ্দিন, ঢাকা মহানগর উত্তর সহ-সভাপতি মাওলানা নুরুল ইসলাম নাঈমসহ অনেকে।

এমএসএ