গত ১৭ বছর ধরে যেসব নেতাকর্মী স্বৈরাচার আওয়ামী সরকারের দুঃশাসনের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করেছেন তাদের সর্বোচ্চ মূল্যায়ন করা হবে বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক।

তিনি বলেন, যারা নিষ্পেষিত হয়েছেন, মামলা-হামলা নির্যাতনের স্বীকার হয়েছেন, দলের আদর্শ থেকে পিছপা হননি, তাদের পেছনে রাখার সুযোগ নেই।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) পল্লবী ২ নম্বর কমিউনিটি সেন্টারে পল্লবী ও রূপনগর থানা বিএনপির নেতাকর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

আমিনুল হক বলেন, বিএনপি জনগণের দল, জন সমর্থন নিয়ে আমরা সবসময় কাজ করি। সেই সমর্থনের জন্য অনেকেই নতুনভাবে আসবে। আওয়ামী লীগ ছাড়া আমরা সবাইকে সাদরে গ্রহণ করব। আওয়ামী লীগের কোনো স্থান বিএনপিতে নেই। এখন যেসব আওয়ামী লীগের নেতাকর্মী নতুন করে বিএনপি সাজার চেষ্টা করছে, তাদের চেষ্টা কখনোই সফল হবে না।

আওয়ামী লীগ গত ১৭ বছরে কাউকে শান্তিতে থাকতে দেয়নি দাবি করে বিএনপির এই নেতা বলেন, বিএনপির সব স্তরের নেতাকর্মীদের বিরুদ্ধে তারা মামলা হামলা নির্যাতন ও নিপীড়ন চালিয়েছে।

অন্তর্বর্তীকালীন সরকারের অনেক গুরু দায়িত্ব রয়েছে মন্তব্য করে আমিনুল বলেন, আওয়ামী স্বৈরাচার সরকারের গত ১৭ বছরের জঞ্জাল ১ মাসে পরিষ্কার করা কখনো সম্ভব না। এই অন্তর্বর্তীকালীন সরকারকে একটি যৌক্তিক সময় দিয়ে জনগণের বহু আকাঙ্ক্ষিত গণতন্ত্র পুনরুদ্ধার, গণতন্ত্র প্রতিষ্ঠা এবং বাংলাদেশের মাটিতে একটা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে একটা জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। তাহলেই গণতন্ত্র পরিপূর্ণভাবে প্রতিষ্ঠা পাবে বাংলাদেশে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর জাসাস সভাপতি শহিদুল ইসলাম স্বপন, ঢাকা মহানগর উত্তর কৃষকদলের আহ্বায়ক আসজাদুল আরিশ ডন, ঢাকা মহানগর উত্তর শ্রমিকদলের সদস্যসচিব কামরুজ্জামান, স্বেচ্ছাসেবকদল ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব মহসিন সিদ্দিকী প্রমুখ।

এএইচআর/এসএম