জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, রাসুল (সা.) বিশ্ব মানবতার মুক্তির দূত হিসেবে দুনিয়াতে প্রেরিত হয়েছিলেন। দুনিয়ায় শান্তি ও আখেরাতে মুক্তির জন্য একমাত্র আল্লাহর দাসত্ব ও রাসুলের প্রদর্শিত আদর্শকে সর্বান্তঃকরণে গ্রহণ করতে হবে।

আজ (সোমবার) রাজধানীর একটি মিলনায়তনে জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তরের শেরে বাংলা নগর থানা আয়োজিত সিরাতুন্নবী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাকা মহানগর উত্তরের মজলিসে শূরা সদস্য ও থানা আমির আব্দুল আউয়াল আজমের সভাপতিত্বে ও সেক্রেটারি অ্যাডভোকেট আব্দুল হালিমের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে প্রখ্যাত মুফাসসিরে কুরআন মাওলানা ফখরুদ্দীন আহমেদ ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও মোহাম্মদপুর জোন পরিচালক ও মোহাম্মদ জিয়াউল হাসান।

বিশ্বনবীর আদর্শ অনুসরণে সমাজ পরিবর্তনে আপসহীন ভূমিকা রাখতে সবার প্রতি আহ্বান জানিয়ে রেজাউল করিম বলেন, গোটা বিশ্বে জ্ঞানবিজ্ঞান ও প্রযুক্তিতে উৎকর্ষ এসেছে। মানুষের জীবনাচারণ, বোধ-বিশ্বাস, রুচিবোধ, কৃষ্টি-সংস্কৃতিতে আধুনিকতার ছোঁয়া লেগেছে। কিন্তু অতীব পরিতাপের বিষয় যে, মানুষের বহিরাভরণ জৌলুসপূর্ণ ও দৃষ্টিনন্দন হলেও বৈশ্বিক পর্যায়ে শান্তির প্রত্যাশা বরাবরই অধরাই থেকে গেছে। বিশ্বের সব ক্ষেত্রেই অবক্ষয় ও অশান্তির জয়জয়কার চলছে। মূলত মানব রচিত মতবাদের কারণেই গোটা বিশ্বই এখন অশান্ত হয়ে উঠেছে। 

তিনি বলেন, ইসলাম আল্লাহর পক্ষ থেকে অদ্বিতীয় ও পূর্ণাঙ্গ জীবন বিধান। কালামে পাকে উল্লেখ করা হয়েছে, ‘নিঃসন্দেহে আল্লাহর নিকট গ্রহণযোগ্য দ্বীন একমাত্র ইসলাম’ (সুরা আল ইমরাম-১৯)। অন্যত্র বলা হয়েছে, ‘যে লোক ইসলাম ছাড়া অন্য কোন দ্বীন তালাশ করে, কখনোই তা গ্রহণ করা হবে না এবং আখেরাতে সে ক্ষতিগ্রস্ত হবে’ (সুরা আল ইমরান-৮৫)।

তেজগাঁও উত্তরে সিরাত র‍্যালি

তেজগাঁও উত্তর থানার উদ্যোগে রাজধানীতে একটি সিরাত (সা.) র‌্যালি অনুষ্ঠিত। র‌্যালিতে নেতৃত্ব দেন ঢাকা মহানগর উত্তরের কর্মপরিষদ সদস্য ও প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকার। র‌্যালিটি শাহীনবাগ থেকে শুরু হয়ে নাখালপাড়া, মহাখালী বাস স্টেশন প্রদক্ষিণ নাবিস্কো মোড়ে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

জেইউ/এমএ