ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে অর্জিত বিজয় বিনষ্টের চেষ্টা চলছে বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সেটিকে রুখে দিতে হবে। বিজয় তখনি সুসংগত হবে, যদি আমরা ঐক্য ধরে রাখতে পারি।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর ) জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। জাস্ট নিউজের সম্পাদক এবং ওয়াশিংটন ভিত্তিক অধিকার সংস্থা রাইট টু ফ্রিডমের নির্বাহী পরিচালক মুশফিকুল ফজল আনসারীর বাংলাদেশে প্রত্যাবর্তন উপলক্ষ্যে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে জাতীয় প্রেস ক্লাব, বিএফইউজে, ঢাকা রিপোর্টার্স ইউনিটি ও সাংবাদিক সমবায় সমিতি লিমিটেড।

শেখ হাসিনার শাসনামলে অনেকেই নির্যাতন-নিপীড়নের শিকার হয়েছেন উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, মুশফিকুল ফজল আনসারী তার মধ্যে অন্যতম। অনেকেই দেশে থাকতে পারেননি ফ্যাসিবাদী হাসিনার কারণে। অনেকে দেশের বাইরে থেকে সংগ্রামে অংশ নিয়েছেন। আমরা দেশের ভেতরে থেকে আন্দোলনে অংশ নিয়েছিলাম।

সুপরিকল্পিতভাবে আমাদের ঐক্য বিনষ্টের চেষ্টা চলছে বলে উল্লেখ করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, ষড়যন্ত্রকারীদের রুখে দিতে হবে। বিজয়ের মাধ্যমে যে সম্ভাবনা তৈরি হয়েছে, সেটিকে যেন কাজে লাগাতে পারি।

সংবর্ধনা অনুষ্ঠানে সাংবাদিক মুশফিকুল ফজল আনসারীকে ফুল দিয়ে অভিবাদন জানান বিএনপিপন্থি জাতীয় প্রেস ক্লাব, বিএফইউজে, ডিইউজে, ঢাকা রিপোর্টাস ইউনিটির নেতারা।

এএইচআর/এসএসএইচ