জাতি ক্রান্তিকাল অতিক্রম করছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির মহাসচিব জিএম কাদের। তিনি বলেন, একটা বিশাল পরিবর্তনের সুযোগ এসেছে। আমাদের জাতীয় জীবনে বিভিন্ন ক্ষেত্রে আমূল পরিবর্তনের নমুনা দেখা যাচ্ছে। সেখানে আমরা রাজনীতি কী করছি, অতীতে কী করেছি এবং ভবিষ্যতে কী করবো তার একটা ধারণা থাকা দরকার।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় পার্টি বনানী কার্যালয়ে জাতীয় কৃষক পার্টির সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আওয়ামী লীগের পতন হয়েছে মানুষের মাঝে বৈষম্য সৃষ্টি, লাগামহীন স্বজনপ্রীতি, দুর্নীতি-দুঃশাসনের জন্য। ছাত্রদের এই আন্দোলনেও আমরা প্রথম দিন থেকেই ছিলাম। সংসদেও আমরা বলেছি, কোটা প্রথা সংবিধান সম্মত নয়। পরবর্তীতে বিভিন্ন জনসভায় আমরা কোটা প্রথার বিরুদ্ধে বক্তব্য দিয়েছি।

জিএম কাদের বলেন, আবু সাঈদের মায়ের সঙ্গে দেখা করেছি ও রংপুরের জনগণকে আন্দোলনে সম্পৃক্ত করেছি। রংপুরে আমাদের দলের কর্মী নিহত হয়েছে, জেল খেটেছে। আমাদের রংপুরের মেয়রকে হয়রানি করার চেষ্টা হয়েছে।

জিএম কাদের বলেন, বিভিন্ন জায়গায় আমাদের নেতাকর্মীদের আওয়ামী লীগের সঙ্গে মামলার আসামি করা হচ্ছে। এটা মোটেই কাম্য নয়। আমরা জনগণের সাথেই ছিলাম। জনগণ পরিবর্তন আশা করে বুকের রক্ত দিয়ে আওয়ামী সরকারকে উৎখাত করেছে। কতিপয় রাজনৈতিক দল আওয়ামী লীগের পথেই হাঁটছে। যা পরিবর্তনের জন্য মোটেই সুখকর নয়।

এ সময় উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মো. মুজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব অ্যাড. মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, মনিরুল ইসলাম মিলন, চেয়ারম্যানের উপদেষ্টা মো. খলিলুর রহমান খলিল, মো. মোস্তফা মহসিন, ভাইস চেয়ারম্যান শেখ আলমগীর হোসেন, সুলতান আহমেদ সেলিম, মো. শফিউল্ল্যাহ শফি, শরিফুল ইসলাম সরু চৌধুরী

এএইচআর/এমজে