বিগত ১৫ বছরে শেখ হাসিনা ভারতের সঙ্গে হওয়া সব গোপন চুক্তি জনসম্মুখে প্রকাশ ও চুক্তিগুলো বাতিলের দাবি জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

তিনি বলেছেন, ফ্যাসিবাদি হাসিনার সরকার কেবল নিজেদের আখের গোছাতে দেশকে ভারতের করতলে নিয়ে গিয়েছিল। এখন ভারতের রাহু থেকে মুক্ত হয়েছে আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশ। ভারতের সঙ্গে সাক্ষরিত সকল গোপন চুক্তি জনসম্মুখে প্রকাশ করে চুক্তিগুলোর ভালো মন্দ বিশ্লেষণ করে চুক্তিগুলো বাতিল করুন। 

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি। 

ভারতের স্বার্থে কোনো চুক্তি হতে পারে না উল্লেখ করে বিবৃতিতে তিনি বলেন, শেখ হাসিনা এ জন্যই তো বলেছিল, ‘আমি ভারতকে যা দিয়েছি-ভারত আজীবন মনে রাখবে’ এসব চুক্তির কারণে ভারত আমাদের বন্ধু প্রতীম দেশ মানতেই নারাজ। আমাদের সঙ্গে ভারতের আচরণ ছিল নেহায়েত খারাপ।

সম্প্রতি ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং কতৃক শীর্ষ সামরিক কর্মকর্তাদের বাংলাদেশ পরিস্থিতির উপর নজর রাখা এবং যুদ্ধের জন্য প্রস্তুত থাকার নির্দেশনা প্রদানের মাধ্যমে বাংলাদেশের বিরুদ্ধে প্রচ্ছন্নভাবে যুদ্ধের হুমকি দিয়েছে। 

পীর চরমোনাই বলেন, আমরা কারো সঙ্গে শত্রুতা চাই না, সবার সঙ্গে বন্ধুত্ব চাই। কিন্তু ভারত যদি আগ বাড়িয়ে আমাদের উপর আক্রমণ করতে চায় তাহলে এদেশের ১৮ কোটি মানুষ জীবনের বিনিময়ে হলেও দেশের সার্বভৌমত্ব রক্ষায় জীবন বাজি রেখে লড়াই করতে রাজি।

তিনি বলেন, ভারত এখনও সীমান্ত হত্যা বন্ধ করেনি। প্রয়োজনের সময় পানির ন্যায্য হিস্যা থেকে বঞ্চিত করে আর বর্ষাকালে বাঁধ ছেড়ে দিয়ে বাংলাদেশের মানুষকে পানিতে ডুবিয়ে মারে।  

জেইউ/এসকেডি