ছাত্র-জনতার আন্দোলনে গণহত্যার দায়ে শেখ হাসিনাকে দেশে এনে বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে চট্টগ্রাম মহানগর যুবদলের নেতাকর্মীরা।

বুধবার (২১ আগস্ট) বিকেলে বিক্ষোভ মিছিল নগরীর ওয়াসা মোড় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নাসিমন ভবন দলীয় কার্যালয়ের সামনে সমাবেশে করেন তারা।

সমাবেশে চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি বলেন, গত ১৫ বছর বাংলাদেশ রক্তের স্রোতের ওপর পরিচালিত হয়েছিল। একটি দানবীয় স্বৈরশাসক বাংলাদেশকে গণহত্যা ও গুম-খুনের রাষ্ট্রে পরিণত করেছিল। আমরা সেই দানবীয় খুনি শেখ হাসিনার বিচার চাই। অবিলম্বে শেখ হাসিনাকে ভারত থেকে বাংলাদেশে ফেরত এনে দ্রুত বিচার কাজ শেষ করতে হবে। নিজের অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখতে ফ্যাসিস্ট ও স্বৈরাচারী শেখ হাসিনার নির্দেশে দেশের শত শত নিরীহ ছাত্র-জনতাকে নির্বিচারে গুলি করে হত্যা করা হয়েছে। আমাদের টাকায় কেনা বুলেট আমাদের সন্তানদের বুকে চালানো হয়েছে। 

তিনি বলেন, জনতার তোপের মুখে গণখুনি শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়ে গেলেও এখনো সর্বক্ষেত্রে তার দোসররা রয়েছে। খুনি শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে এবং তার দোসরদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে হবে। দেশের সাধারণ মানুষ এই গণখুনিদের কখনো ক্ষমা করবে না। 

এ সময় তিনি আওয়ামী লীগের কোনো পর্যায়ের নেতাকর্মী যাতে দলের মধ্যে অনুপ্রবেশ করতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দিয়ে যুবদলের নাম ভাঙ্গিয়ে কোন ধরনের অন্যায়, অত্যাচার সহ্য করা হবে না, যাদের বিরুদ্ধে অভিযোগ পাওয়া যাবে দল থেকে তাদের বিরুদ্ধে সাথে সাথে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে নেতাকর্মীদের হুঁশিয়ার করে দেন।

সমাবেশে মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মুহাম্মদ সাহেদ বলেন, শত শত শিক্ষার্থী-জনতার জীবনের বিনিময়ে দীর্ঘদিনের বৈষম্যের শিকল ভেঙে আমরা আজকের এই স্বাধীনতা পেয়েছি। কিন্তু ফ্যাসিস্ট খুনি হাসিনার দোসর তথা ষড়যন্ত্রকারীরা এখনও থেমে নেই। তাই আমাদের বসে থাকলে চলবে না, শহীদদের রক্তের বিনিময়ে প্রাপ্ত এই স্বাধীনতা আমাদেরকেই রক্ষা করতে হবে। যার হুকুমে অকালে এতো প্রাণ ঝরে গেলো সেই স্বৈরাচারী খুনি হাসিনা ও তার দোসরদের বিচার বাংলাদেশের মাটিতে করতে হবে। 

আরএমএন/এসকেডি