স্বৈরাচার শেখ হাসিনার সরকারের পতনের পর কিছু নব্য বিএনপি তৈরি হয়েছে বলে মন্তব্য করেছেন দলটির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের সদস্যসচিব আমিনুল হক। তিনি বলেন, এই নব্য বিএনপি হচ্ছে আওয়ামী প্রেতাত্মারা। তারা বিভিন্ন জায়গায় দোকানপাট, মার্কেটে গিয়ে চাঁদাবাজি, লুটতরাজ, দখলদারি করার চেষ্টা করছে। যারা এই সব অপকর্মে লিপ্ত রয়েছে, এসব দুষ্কৃতকারীরা দেশের কোনো মঙ্গল বয়ে আনতে পারে না।

রোববার (১৮ আগস্ট) বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর তুরাগ থানার উদ্যোগে এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন। ‘গণহত্যাকারী শেখ হাসিনা’র বিচারের দাবিতে এই কর্মসূচি পালন করা হয়।

তিনি বলেন, ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলতে চাই, এখন থেকে আপনারা কাউকে চাঁদা দেবেন না। যদি কেউ চাঁদা চায়, দখলদারি করার চেষ্টা করে সবাই তাকে পুলিশে বা সেনাবাহিনীর হাতে তুলে দেবেন। আপনারা সবাই ঐক্যবদ্ধ থাকলে বাংলাদেশে আর কোনো বিশৃঙ্খলা তৈরি হবে না।

আমিনুল হক বলেন, আমরা বাংলাদেশে আর কোনো জুলুম নিপীড়ন নির্যাতন ও হত্যা দেখতে চাই না। ছাত্র জনতার ওপরে যেভাবে গুলি করে হত্যা করা হয়েছে। সেই রক্তের প্রবাহ দেখেছি, সেটা আর দেখতে চাই না।

অবৈধ স্বৈরাচার শেখ হাসিনা সরকার যেভাবে সারা দেশে বিএনপি নেতাকর্মীদের ওপর গুলি চালিয়ে হত্যা করেছে দেশে মানুষ আর এই পরিবেশ দেখতে চায় না বলেও মন্তব্য করেন তিনি।

বিক্ষোভ মিছিলে অংশ নেয় ঢাকা মহানগর উত্তরের সাবেক যুগ্ম আহ্বায়ক মোস্তাফিজুর রহমান সেগুন, স্থানীয় নেতা আখতার হোসেন, মোস্তফা জামান, মহানগর সাবেক সদস্য আলাউদ্দিন সরকার টিপু, আফাজ উদ্দীন আফাজ, উত্তরা পশ্চিম থানা বিএনপির নেতা মো আব্দুস ছালাম, তুরাগ থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাজী জহিরুল ইসলাম প্রমুখ।

এএইচআর/এমএ