সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন বৈষম্যবিরোধী আন্দোলনে গুরুতর আহত ৪৬ জনের মধ্যে আর্থিক সহযোগিতা করেছে জামায়াতে ইসলামী।

ঢাকা মহানগর উত্তর জামায়াতে ইসলামীর উদ্যোগে শনিবার (১৭ আগস্ট) বিকেলে সহযোগিতার অর্থ তুলে দেন দলটির কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম। 

তিনি আহতদের চিকিৎসার খোঁজ-খবর নেন এবং তাদের সমস্যার কথা মনোযোগ দিয়ে শোনেন এবং সাধ্যমতো সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। তাদের বিপদে ধৈর্য ধারণের পরামর্শ দেন। তিনি আহতদের আশু আরোগ্য কামনায় মহান আল্লাহ তা’য়ালার কাছে দোয়া করেন।

রেজাউল করিম বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে বিজয়ী করার মাধ্যমে যারা দেশকে অপশাসন-দুঃশাসন, ফ্যাসিবাদ ও স্বৈরাচার মুক্ত করতে অবদান রেখেছেন তারা জাতীয় বীর ও আমাদের গর্বিত সন্তান। এজন্য যারা রাজপথে বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছেন তারা দেশ ও জাতির কাছে বীরশ্রেষ্ঠ হিসাবে অভিষিক্ত।

তিনি বলেন, আমাদের গর্বিত সন্তানদের বিজয় নিয়ে এরইমধ্যে নানাবিধ ষড়যন্ত্র শুরু হয়েছে। মহান এ বিজয়কে বিতর্কিত করার জন্যই দেশে কথিত সংখ্যালঘু নির্যাতন ও সাম্প্রদায়িকতার ধুঁয়া তোলা হচ্ছে। কিন্তু এসব ষড়যন্ত্র করে ছাত্র-জনতার এই মহাবিজয়কে কোনোভাবেই কলঙ্কিত করা যাবে না বরং ছাত্র-জনতার ঐক্যের কাছে সব ষড়যন্ত্র ব্যর্থ হতে বাধ্য।

এ সময় মহানগর সেক্রেটারির সঙ্গে উপস্থিত ছিলেন জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সহকারী সেক্রেটারি ডা. ফখরুদ্দিন মানিক, ঢাকা মহানগর উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকার, শেরেবাংলা নগর দক্ষিণ আমির আমিনুল ইসলাম, সেক্রেটারি আবু সাঈদ মন্ডল।

জেইউ/জেডএস