‌‘ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ এর আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু ও ১৫ আগস্ট এ নিহত তার পরিবারের সকল সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত’— এমন ক্যাপশনে গতকাল বৃহস্পতিবার রাতে আওয়ামী লীগের ভেরিফায়েড পেজে ৫টি ছবি সংযুক্ত একটি পোস্ট করা হয়। সেই পোস্টের একটি ছবিতে গত বছরের (২০২৩) তারিখ দেখা যায়। পুরাতন ছবি দিয়ে এবছর পোস্ট করায় নেটিজেনরা সদ্য ক্ষমতা হারা দলটিকে ধুয়ে দেন।

আওয়ামী লীগের ভেরিফায়েড পেজে পোস্ট করা ছবির একটিতে ১৫/৮/২০২৩ তারিখ লেখা রয়েছে। এতে অনেককেই নেতিবাচক কমেন্ট করতে দেখা যায়। 

মুহাম্মদ আদিল নামে একজন কমেন্টে লেখেন, ‌‘অবাক লাগে আওয়ামী লীগের মতো একটা দলের অফিসিয়াল পেজ এরকম একজন অনভিজ্ঞ এডমিন নিয়ন্ত্রণ করে। যে গুজব ছড়াতে গেলেও ধরা খেয়ে যেতে হয়।’

আব্দুল আউয়াল কমেন্টে লেখেন, ‘আওয়ামী লীগ কেমন দেউলিয়া হলে তাদের ভেরিফায়েড পেজে ২৩ সালের ছবি ২৪ সালের বলে চালিয়ে দেয়। গুজবের একটা লিমিট থাকা দরকার।’

বাবুল খান নামে আরেকজন লেখেন, ‘কি যুগে আসলাম গুজব লীগ ভালো করে গুজবটাও দিতে পারে না।’

পোস্ট করা ছবিগুলো গত বছরে দাবি করা হয়। তবে ছবিটি আসলেই গত বছরের কি না তা জানতে দলের কারো সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। কল দিলে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার ফোন নম্বর বন্ধ পাওয়া যায়।

এমএসআই/এমএ