বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত শহীদ সুমাইয়ার পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করেছেন জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান। 

বুধবার (১৪ আগস্ট) দুপুরে সিদ্ধিরগঞ্জের পাইনাদী দোয়েল চত্বর এলাকায় সুমাইয়ার মায়ের বাড়িতে যান তিনি। তাদের খোঁজখবর নেন এবং শোকাহত পরিবারকে সমবেদনা জানান।

এ সময় সুমাইয়ার ছোট্ট শিশু কন্যা সুয়াইবাকে কোলে নিয়ে তার সব দায়িত্ব নেওয়ার ঘোষণা দেন তিনি।

জামায়াত আমির বলেন, এই শিশুর মতো যারা মা হারিয়েছে, যারা বাবা হারিয়েছে, যারা নিজেদের সন্তানদের হারিয়েছে আল্লাহর কাছে দোয়া করি আল্লাহ যেন তাদের ধৈর্য ধারণ করার ক্ষমতা দেন। এই অবুঝ বাচ্চার এখন থেকে বড় হওয়া পর্যন্ত যাবতীয় দায়িত্ব আমরা নিলাম।

তিনি বলেন, জনগণ প্রমাণ করে দিয়েছে তারা অন্যায়ের সঙ্গে কোনো আপস করে না। তারা বুকের তাজা রক্ত দিয়ে প্রমাণ করলো তারা দেশে শান্তি চায়। আমরা যেন দেশে শান্তি ফিরিয়ে আনতে পারি আল্লাহ তায়ালা আমাদের সেই তৌফিক দান করুন।

তিনি বলেন, এখন যদি কেউ আবারো এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি করে তাহলে তা শহীদের রক্তের সঙ্গে বেইমানি হবে। আর যেন কেউ তা না করতে পারে সেজন্য আপনারা অলিগলিতে, এলাকায় এলাকায় তাদের হাত অবশ করে দিবেন। বাড়াবাড়ি যারাই করবেন জনগণ তাদের উচিত শিক্ষা দেবেন।

জেইউ/এমজে