ছাত্র-জনতার অভ্যুত্থানে সোমবার (৫ আগস্ট) পদত্যাগ করে দেশ ছাড়েন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণঅভ্যুত্থানে আহতদের চিকিৎসার খোঁজখবর নিয়েছে বিএনপি। 

শুক্রবার (৯ আগস্ট) দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে একটি প্রতিনিধিদল পঙ্গু হাসপাতালে যায়।

প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল। তার সঙ্গে ছিলেন  ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির।

শুক্রবার পর্যন্ত পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৬৮ জন। 

রকিবুল ইসলাম বকুল বলেন, এখানে চিকিৎসাধীন অনেকেই বলেছেন তারা সর্বোচ্চ চিকিৎসাটা পাচ্ছেন না, তারা হতাশ। একজন অভিভাবক জানিয়েছেন, পুষ্টিকর খাবারের দরকার। কারণ অনেকের মাংস পেশি পচে গেছে। সবাইকে বলব, এদিকে যেন সবাই দৃষ্টি দেন, সর্বোচ্চ চিকিৎসাটা দেন।

তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমাদের এখানে পাঠিয়েছেন। তিনি এরই মধ্যে অনেককে সহযোগিতা করেছেন। এখান থেকে গিয়ে আমরা তাকে বিস্তারিত জানাবো। আমাদের পক্ষ থেকে যতটা সম্ভব আমরা করবো।

রকিবুল ইসলাম বকুল বলেন, দেশে এখন পুলিশি ব্যবস্থা ভেঙে পড়েছে। এই সুযোগে ছাত্র-জনতার জয়কে নস্যাৎ করতে একটি কুচক্রী মহল ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তারা বিভিন্নভাবে রাতের বেলা আতঙ্ক ছড়াচ্ছে, ঘটনা ঘটাচ্ছে। যাতে নতুন স্বাধীনতা জনগণ ভোগ করতে না পারেন।

চলমান পরিস্থিতিতে লুটপাটসহ নানা অপকর্মের সঙ্গে যুক্তদের বিরুদ্ধে প্রশাসনকে কঠোর পদক্ষেপ নিতে দলের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

এ সময় আরও ছিলেন ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি আবু আফসান মোহাম্মাদ ইয়াহিয়া এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শ্যামল মালুম।

এএইচআর/এমএসএ