চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মন্দিরসহ আশপাশের এলাকার সনাতন ধর্মামবলম্বীদের মন্দির ও বৌদ্ধ ধর্মামবলম্বীদের প্যাগোডা পাহারা দিচ্ছেন ছাত্রদলের নেতাকর্মীরা।

বুধবার (৭ আগস্ট) সন্ধ্যার পর থেকে বিশ্ববিদ্যালয় ছাত্রদল সভাপতি আলাউদ্দিন মহসিনের নির্দেশনায় ছাত্রদল নেতাকর্মীরা বিভিন্ন উপাসনালয় পাহারার দায়িত্ব নেন।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ক্যাম্পাস এলাকায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মন্দির ও প্যাগোডা রয়েছে। বুধবার সন্ধ্যার পর থেকে এই মন্দির ও প্যাগোডা এলাকায় ছাত্রদলের নেতাকর্মীদের উপস্থিতি দেখা গেছে। অপরিচিত ও বহিরাগত লোকজন ওই এলাকায় গেলেই ছাত্রদল নেতাকর্মীদের জিজ্ঞাসার মুখে পড়ছেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের আশপাশের মন্দিরগুলোতেও ছাত্রদল নেতাকর্মীদের দেখা গেছে বলে জানিয়েছে ফতেহপুর ইউনিয়ন এলাকার বাসিন্দারা।

রাতে ছাত্রদলের বিশ্ববিদ্যালয় শাখার সিনিয়র যুগ্ম সম্পাদক মো. ইয়াছিনের নেতৃত্বে ছাত্রদল নেতা হাবিব, রাসেল, মোস্তাফিজ, ফাহিম, সাজ্জাদ, আমান, জাবেদ, জোনায়েদ ও নাহিনকে বিশ্ববিদ্যালয় মন্দির ও প্যাগোডা এলাকায় অবস্থান নিতে দেখা গেছে।

এ বিষয়ে জানতেন চাইলে বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আলাউদ্দিন মহসিন বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের নির্দেশনা অনুযায়ী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাস সংলগ্ন এলাকায় অবস্থিত মন্দির ও প্যাগোডায় যেন কোনো অপ্রীতিকর অবস্থা না ঘটে সেজন্য ছাত্রদল নেতাকর্মীদের অবস্থান নিতে নির্দেশনা দেওয়া হয়েছে। শতাধিক ছাত্রদল নেতাকর্মী মন্দির ও প্যাগোডা রক্ষায় তৎপর থাকবে। শেখ হাসিনার পতনের পর জনগণের জানমালের ক্ষয়ক্ষতি এড়াতে ছাত্রদল দেশজুড়ে ভূমিকা রাখছে।

আরএমএন/এসএসএইচ