বিএনপি-জামায়াত দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে তৎপর বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সম্পাদক শাহ মনজুরুল হক।

বুধবার (৩১ জুলাই) সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

মনজুরুল হক বলেন, কোটা সংস্কার আন্দোলনের সময় সাধারণ ছাত্রদের ওপর ভর করে বিএনপি- জামায়াত ও শিবির সারাদেশে ধ্বংসযজ্ঞ চালায় এবং রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনা ধ্বংস করে। তারা দেশ ও জনগণের জানমালের ক্ষতি করে একটি মৌলবাদী ও অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে তৎপর।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিকভাবে একটি সমৃদ্ধ রাষ্ট্রের দিকে এগিয়ে যাচ্ছে। কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে এ অনাকাঙ্ক্ষিত ঘটনায় আহত ও নিহত পরিবারের পাশে সরকার আন্তরিকভাবে দাঁড়িয়েছেন এবং ছাত্রদের সকল দাবি মেনে নিয়েছেন। 

তিনি আরও বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি দেশের জনগণের সঙ্গে ঐক্যবদ্ধভাবে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, রাষ্ট্রীয় সম্পদ ও জনজীবন রক্ষায় বদ্ধপরিকর।  

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের সিনিয়র সহসভাপতি রমজান আলী শিকদার, সহসভাপতি দেওয়ান মো. আবু ওবাইদ হোসেন সেতু, কোষাধ্যক্ষ মোহাম্মদ নুরুল হুদা আনছারী, সিনিয়র সহসম্পাদক মো হুমায়ুন কবির, সহ সম্পাদক মোহাম্মদ হুমায়ুন কবির পল্লব প্রমুখ।

ওএফএ/এমএসএ