জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান বলেছেন, রাসূল (সা.) এর সিরাত অনুসরণ না করার কারণে পাপাচার, দুর্নীতি, লুটপাট ছড়িয়ে পড়েছে। একজন পিয়নই ৪০০ কোটি টাকার মালিক হয়ে যাচ্ছে। সরকারের কিছু লোক হাজার কোটি টাকার মালিক হয়ে যাচ্ছে। এই লুটেরাদের হাত থেকে দেশ রক্ষায় নবীর সিরাত বাস্তবায়নে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।

জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত সীরাতুন্নবী (সা.) পাঠ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রফিকুল ইসলাম খান বলেন, যে দেশের শতকরা ৯০ ভাগের বেশি মানুষ ইসলামী আদর্শে বিশ্বাস করে, এশার নামাজ পড়ে দিনের কাজ শেষ করে আর ফজর পড়ে দিনের কাজ শুরু করে, সেই দেশ থেকে ইসলাম, ইসলামী আদর্শ, রাসূল (সা:) এর সিরাত মুছে ফেলার ষড়যন্ত্র চলছে।

তিনি বলেন, আল্লাহর পক্ষ থেকে কুরআনের মাধ্যমে মানবজাতির জন্য ম্যাসেজ দেওয়া হয়েছে, তা হলো রাসূল (সা:) এর জীবনেই রয়েছে মানব জাতির জন্য সর্বোত্তম আদর্শ। তার জীবনী অধ্যয়নের ওপর গুরুত্ব দিতে হবে। ভালোভাবে উপলব্ধি করতে হবে। কেন আল্লাহ তায়ালা তাকে (রাসূল সা.) দুনিয়ায় পাঠিয়েছেন, তা জানতে হবে।

রফিকুল ইসলাম বলেন, রাসূল (সা:) এর জীবনী আলোচনার সময় তার সংগ্রামী জীবন বাদ দিলে সেই আলোচনা পূর্ণাঙ্গ হবে না। রাসূল (সা:) যেমন একজন দ্বিনের দায়ী ছিলেন, তেমনি সেখানে রাষ্ট্র প্রধানও ছিলেন। তিনি তার কাজ করতে গিয়ে বাধার সম্মুখীন হয়েছিলেন। শিয়াবে আবু তালেবে বন্দি জীবন কাটিয়েছিলেন। তায়েফে নির্যাতনের স্বীকার হয়েছিলেন। যদি বাধাই না আসে তাহলে কীসের দাওয়াত? এ কাজ করতে গিয়ে যুগে যুগে বাধা এসেছে, বাধা আসবে।

কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন— কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন, সহকারী সেক্রেটারি দেলোয়ার হোসাইন, কামাল হোসাইন, ড. আবদুল মান্নান, কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন খান, অধ্যক্ষ মাওলানা মোশাররফ হোসাইন। 

অন্যান্যের মধ্যে মহানগরীর কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসাইন, আবদুস সালাম, সিরাজুল ইসলাম, সৈয়দ জয়নুল আবেদীনসহ থানা আমির ও বিভাগীয় দায়িত্বশীলগণ উপস্থিত ছিলেন।

জেইউ/এমএ