দেশের চার ব্যবসায়ী গ্রুপকে নিয়ম লঙ্ঘন করে বড় অঙ্কের সুদ মওকুফ সুবিধা দেওয়ার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। একইসঙ্গে সুদ মওকুফ করা জনতা ও ন্যাশনাল ব্যাংকের বিরুদ্ধে দ্রুত কার্যকর পদক্ষেপ নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে দলটি।

ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম এবং সেক্রেটারি ডা. শহীদুল ইসলাম এক যুক্ত বিবৃতিতে এস আলম, নাসা, বিসমিল্লাহ ও এ ননটেক্স গ্রুপকে সুদ মওকুফের সুবিধা দেওয়ার কথা উল্লেখ করে বলেন, যে দেশে সামান্য পাঁচ হাজার টাকার ঋণের জন্য একজন হতদরিদ্রের কোমড়ে দড়ি বেঁধে গ্রেপ্তার করার দৃশ্য গণমাধ্যমে আসে সে দেশে কি করে এসব কোম্পানিকে হাজার হাজার কোটি টাকা মওকুফ করা হয় জাতি তা জানতে চায়।

নেতৃদ্বয় বলেন, এসব গ্রুপের ১৪ হাজার ৩৮৬ কোটি টাকা ঋণের বিপরীতে ৬ হাজার ৪৯৭ কোটি টাকা মওকুফ করা হয়েছে যা সম্পূর্ণ প্রচলিত আইন অমান্যের শামিল।

সরকারের গ্রিন সিগন্যাল ছাড়া এ কাজ শুধু ব্যাংক করার সাহস নেই উল্লেখ করে নেতৃদ্বয় বলেন, অবিলম্বে সুদ মওকুফ বাতিল করতে হবে এবং এর সঙ্গে জড়িত কর্মকর্তার বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা দিয়ে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

জেইউ/এমএ