বাংলাদেশকে একটি ইসলামী কল্যাণমূলক রাষ্ট্র হিসেবে গড়ে তোলার লক্ষ্যে জামায়াতে ইসলামী নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ।

তিনি বলেন, আমাদের এই দেশ আজ দুর্নীতি, সামাজিক অবক্ষয় ও অনৈতিকতার গভীর অন্ধকারে নিমজ্জিত। এমন অবস্থার মধ্যেও জামায়াত আলোকবর্তিকা হিসেবে সমাজ ব্যবস্থাকে আলোকিত করার লক্ষ্যে কাজ করে চলেছে। এ দেশের মানুষ তার নিজ প্রয়োজনেই জামায়াতের নেতাকর্মীদের খুঁজে ফিরবে।

ঢাকা মহানগর দক্ষিণের শাহবাগ পশ্চিম থানার উদ্যোগে মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর একটি মিলনায়তনে আয়োজিত সক্রিয় সহযোগী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শাহবাগ পশ্চিম থানা আমির অ্যাডভোকেট শাহ মো. মাহফুজুল হক চৌধুরীর সভাপতিত্বে ও থানা সেক্রেটারি ডা. মেসবাহ উদ্দিন সায়েমের সঞ্চালনায় অনুষ্ঠিত সক্রিয় সহযোগী সমাবেশে ড. মাসুদ বলেন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা, নৈতিক অবক্ষয় রোধ, দারিদ্র্য বিমোচন, রাজনৈতিক দমন পীড়ন বন্ধ, দুর্নীতিমুক্ত সমাজ গঠন, বিদ্যমান বৈষম্য ও বেকারত্ব দূরীকরণে জামায়াত তার নানাবিধ কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে। ভোটাধিকার পুনরুদ্ধার ও ছাত্রসমাজকে ইসলাম বিমুখ করার ষড়যন্ত্র মোকাবেলায় জামায়াত জনগণের আস্থা ও নির্ভরতার প্রতীকে পরিণত হয়েছে।

তিনি বলেন, জামায়াতে ইসলামী তার সর্বস্তরের জনশক্তিকে নৈতিক শক্তি, মৌলিক মানবীয় গুণাবলী ও জাগতিক উপায় উপকরণে শানিত করে ইসলামী সমাজ প্রতিষ্ঠার আন্দোলনে অগ্রণী ভূমিকা পালনের যোগ্য করে গড়ে তুলছে। ‘জামায়াত কর্মী মানেই সমাজ কর্মী’ এই স্লোগানকে সামনে রেখে আমরা সমাজকল্যাণ ও জনকল্যাণমূলক কাজের মাধ্যমে সমাজের সুবিধা বঞ্চিত, অসহায় ও মজলুম মানুষের মুখে হাসি ফুটাতে সদা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

জেইউ/এসকেডি