লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও শিল্পপতি মো. শওকত আলী বাবুল।  

বৃহস্পতিবার (২৮ জুন) রায়পুর উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় সর্বসম্মতিক্রমে তাকে সহ-সভাপতি হিসেবে ঘোষণা দেওয়া হয়।

সভায় লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নূরউদ্দিন চৌধুরী নয়ন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মামুনুর রশিদ, রফিকুল হায়দার বাবুল উপস্থিত ছিলেন।

মো. শওকাত আলী বাবুল একজন শিল্পপতি এবং বর্তমানে দেশের টেক্সটাইল ইন্ডাস্ট্রির অন্যতম প্রতিষ্ঠান বিটিএমএ প্রেসিডেন্ট মোহাম্মদ আলী খোকনের সহোদর। রায়পুরের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। ১৯৮৯ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করে এরপর তিনি ব্যবসা শুরু করেন। ব্যবসা শুরুর দিকে ফেব্রিক ম্যানুফ্যাকচারিং ব্যবসা শুরু করেন। ব্যবসায়িক ক্যারিয়ারের পাশাপাশি তিনি মেট্রো স্পিনিং মিলসের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কাজ করছেন।

তিনি ম্যাকসন্স স্পিনিং মিলস লিমিটেডের পরিচালক এবং ম্যাকসন্স প্রপার্টিজ অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেডেরও পরিচালক। এছাড়াও বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ) এবং বাংলাদেশ জার্মান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিজিসিসিআই) সদস্যও তিনি। শওকত আলীর টেক্সটাইল সেক্টরে প্রায় ৩০ বছরের দীর্ঘ ক্যারিয়ার রয়েছে।

রায়পুর উপজেলা সহ-সভাপতি হওয়ার প্রতিক্রিয়ায় শওকাত আলী বাবুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে রায়পুর উপজেলা আওয়ামী লীগকে আরও শক্তিশালী করব। বঙ্গবন্ধুর আদর্শের একজন কর্মী হিসেবে ভূমিকা পালন করে যাব।

এমএইচডি/পিএইচ