দলের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী সামনে রেখে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ প্রাঙ্গণ থেকে আজ ‘বর্ণাঢ্য র‌্যালি ও শোভাযাত্রা’ করবে বাংলাদেশ আওয়ামী লীগ। 

শোভাযাত্রায় অংশ নিতে রাজধানীর বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে এসে জড়ো হয়েছেন নেতাকর্মীরা। কেন্দ্রীয় নেতাদের জন্য দুইটি ট্রাকে অস্থায়ী মঞ্চও তৈরি করা হয়েছে। 

২৩ জুন আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী সামনে রেখে আজকেরি এই শোভাযাত্রার আয়োজন করেছে কেন্দ্রীয় কমিটি। এতে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগের নেতৃবৃন্দ মৎস্যভবন থেকে শুরু করে শাহবাগ পর্যন্ত ব্যানার নিয়ে উপস্থিত হয়েছেন। এছাড়া রাজধানীর বিভিন্ন থানার নেতারা ট্রাক নিয়ে হাজির হয়েছেন। 

মিরপুর থেকে মিছিল নিয়ে আসা আওয়ামী লীগ নেতা সাখাওয়াত হোসেন বলেন, আগামী ২৩ জুন আমাদের প্রাণপ্রিয় সংগঠন আওয়মী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। সেজন্য আজ আমাদের খুশির দিন। প্রায় পাঁচ শতাধিক নেতাকর্মী নিয়ে মিছিলে অংশ নিয়েছি।  

মঞ্চে উপস্থিত হয়েছেন— আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন,  যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ দপ্তর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী প্রসুখ। 

এমএসআই/এনএফ