ওয়াসার পানির দাম ১ জুলাই থেকে শতকরা ১০ ভাগ বৃদ্ধির সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জামায়াতে ইসলামী। দলটি বলছে, বর্তমান সরকার ২০০৯ সালে ক্ষমতায় আসার পর থেকে চলতি ২০২৪ সাল পর্যন্ত মোট ১৬-বার পানির দাম বৃদ্ধি করলো। সরকারের এই সিদ্ধান্ত দেশের নির্যাতিত-নিষ্পেষিত ও শোষিত জনগণের জন্য ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ এর শামিল। 

বৃহস্পতিবার(৩০ মে) এক বিবৃতিতে এসব কথা বলেন দলটির সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।

তিনি বলেন, ওয়াসা আবাসিক গ্রাহকদের জন্য প্রতি এক হাজার লিটার পানির দাম নির্ধারণ করেছে ১৬ টাকা ৭০ পয়সা, যা আগে ছিল ১৫ টাকা ১৮ পয়সা। বাণিজ্যিক গ্রাহকদের জন্য এক হাজার লিটার পানির দাম নির্ধারণ করা হয়েছে ৪৬ টাকা ২০ পয়সা, যা আগে ছিল ৪২ টাকা। এ সিদ্ধান্ত মিটারবিহীন হোল্ডিং গভীর নলকূপ, নির্মাণাধীন ভবন ও ন্যূনতম বিলসহ সব ধরনের অভিকরের ক্ষেত্রে কার্যকর হবে। সরকারের এই সিদ্ধান্ত দেশের নির্যাতিত-নিষ্পেষিত ও শোষিত জনগণের জন্য ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ এর শামিল। 

তিনি বলেন, সরকার চাল, ডাল, আটা, তেল, চিনিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি করে দেশের জনগণকে কষ্ট দিচ্ছে। এবার ওয়াসার পানির দাম বৃদ্ধি করে দেশের মানুষের দুর্ভোগ আরেকধাপ বৃদ্ধির ব্যবস্থা করেছে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার ক্ষমতায় এসে দুর্নীতি ও লুটপাট, অর্থ পাচার করে দেশের অর্থনীতিকে প্রায় ধ্বংস করে দিয়েছে। এখন দেশ চলতে পারছে না। তাই নিজেদের স্বার্থ রক্ষার জন্য পানির দাম বৃদ্ধি করে জনগণকে কষ্ট দিয়ে নিজেদের স্বৈরাচারী দুঃশাসন টিকিয়ে রাখার অপচেষ্টা চালাচ্ছে। এ অবস্থায় কোনো দেশ চলতে পারে না।

জেইউ/এমজে