ফিলিস্তিনিদের নির্বিচারে হত্যার প্রতিবাদ ও স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

বুধবার (২৯ মে) সকাল ৭টায় রাজধানীর বাড্ডায় ছাত্রশিবির ঢাকা মহানগর উত্তর শাখার আয়োজনে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

ছাত্রশিবিরের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক নুরুল ইসলামের নেতৃত্বে মিছিলটি উত্তর বাড্ডা ফুটওভার ব্রিজ থেকে শুরু হয়ে বাড্ডা লিংক রোডে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। 

এতে উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক আজিজুর রহমান আজাদ, কেন্দ্রীয় প্রচার সম্পাদক ডা. সাদেক আব্দুল্লাহ, ঢাকা মহানগর উত্তরের সভাপতি সালাহ উদ্দিন মাহমুদ ও ঢাকা মহানগর পূর্বের সভাপতি অহিদুল ইসলাম আকিক। আরও উপস্থিত ছিলেন মহানগরের বিভিন্ন পর্যায়ের বিপুলসংখ্যক নেতাকর্মী।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে নুরুল ইসলাম বলেন, ফিলিস্তিনে ইসরায়েলি বাহিনীর বর্বরতা মানবতার সব সীমা অতিক্রম করেছে। সেখানে তারা দীর্ঘ সাত মাসেরও বেশি সময় ধরে নিরীহ মানুষদের ওপর গণহত্যা চালাচ্ছে। তারা ইতোমধ্যে নারী-শিশুসহ ৩৬ হাজারের বেশি ফিলিস্তিনিকে হত্যা করেছে। এই ইহুদীবাদী সন্ত্রাসী গোষ্ঠীর বর্বরতা বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে এবং মানবাধিকার প্রতিষ্ঠার মাধ্যমে ফিলিস্তিনকে পূর্ণাঙ্গ স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানাচ্ছি।

তিনি বিশ্বব্যাপী ইসরায়েলবিরোধী আন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করেন। পাশাপাশি মুসলিম রাষ্ট্রসহ বিশ্ব সম্প্রদায়কে ইসরায়েলের বিরুদ্ধে আরও জোরদার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

কেএ