মাদক মুক্ত সমাজ গঠনে যুব সমাজকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

তিনি বলেন, দেশে আশঙ্কাজনক হারে মাদকাসক্তি বেড়ে চলছে। ইয়াবাসহ ভয়াবহ মাদক দেশের সর্বত্র ছড়িয়ে পড়ছে। সীমান্ত দিয়ে ভারত, মিয়ানমারসহ বিভিন্ন দেশ থেকে অবাধে মাদক ঢুকছে। 

শুক্রবার (২৪ মে) সকালে রাজধানীর পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় যুব উন্নয়ন ও কর্মসংস্থান বিভাগের ব্যবস্থাপনায় ‘মাদক, সন্ত্রাস, উগ্রবাদ ও দুর্নীতি প্রতিরোধে যুব সমাজের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, ইসলামের বিধি-বিধানে সকলকে ফিরে আসতে হবে। ইসলামে মাদক সরবরাহ, উৎপাদন কিংবা বেচা, সহযোগিতা করা সম্পূর্ণ নিষিদ্ধ। 

ইসলামী আন্দোলনের মহাসচিব বলেন, ক্ষমতাসীন সরকার রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে জনগণের আকাঙ্ক্ষার বিরুদ্ধে দাঁড় করিয়েছে। তাদের পেশাদার দায়িত্বশীলতাকে ক্ষুণ্ণ করা হয়েছে। এ কারণে উপঢৌকন হিসেবে তারা দুর্নীতিগ্রস্ত ও বিতর্কিত কর্মকর্তাদের সর্বোচ্চ আসনে বসিয়েছে। দেশের শীর্ষ সন্ত্রাসীদেরও নানাভাবে পৃষ্ঠপোষকতা করা হয়েছে। এভাবে আন্তর্জাতিক পরিসরে দেশের মর্যাদাকে ভীষণভাবে ক্ষুণ্ণ করছে। ভারতে বাংলাদেশের এমপি খুন হয়। এভাবে একটি দেশ চলতে পারে না।

সংগঠনের কেন্দ্রীয় যুব উন্নয়ন ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক মাওলানা ইউনুছ তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিন। বক্তব্য রাখেন, যুগ্ম সম্পাদক প্রকৌশলী মো. মারুফ শেখ, তথ্য ও গবেষণা সম্পাদক মুফতি হোসাইন মুহাম্মাদ কাওছার বাঙালী, ঢাকা মহানগর উত্তর সভাপতি মাওলানা হাফিজুল হক ফাইয়াজ, মহানগর দক্ষিণ সহ-সভাপতি মুফতি শওকত ওসমান।

জেইউ