হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হুসেইন আমির আবদুল্লাহিয়ানসহ অন্যান্য সফরসঙ্গী নিহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

দলটির আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর চরমোনাই আজ (সোমবার) এক শোকবার্তায় বলেন, রোববার ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী হুসেইন আমির আবদুল্লাহিয়ান, পূর্ব আজারবাইজান প্রদেশের গভর্নর মালেক রহমাতি এবং ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতার মুখপাত্র আয়াতুল্লাহ মুহাম্মাদ আলী আলে-হাশেমসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা এক হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হয়েছেন। এটা নিছক দুর্ঘটনা নাকি পরিকল্পিত কোনো নাশকতা তা খতিয়ে দেখা প্রয়োজন। এমন আকস্মিক বিপর্যয় যেকোনো দেশ ও দেশের জনগণের জন্য একটি বড় দুঃখজনক ট্র্যাজেডি।

ইসলামী আন্দোলনের আমির বলেন, এই ভয়াবহ দুর্ঘটনায় আমি ব্যক্তিগতভাবে অত্যন্ত শোকাহত ও মর্মাহত। সেইসঙ্গে আমি ইসলামী আন্দোলন বাংলাদেশ ও বাংলাদেশের ইসলামপ্রিয় জনতার পক্ষ থেকে দুর্ঘটনায় নিহত ইরানের প্রেসিডেন্ট ও তার সাথীদের প্রতি গভীর শ্রদ্ধা ও সম্মান প্রদর্শন করছি। তাদের এই মৃত্যুতে শুধু ইরান নয়, সমগ্র মুসলিম বিশ্বের অপূরণীয় ক্ষতি হয়ে গেল।

পীর চরমোনাই বলেন, আমি দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের  মাগফিরাত কামনা করছি। সঙ্গে সঙ্গে নিহতদের শোকাহত পরিবারবর্গ, আত্মীয়-স্বজন এবং ইরান সরকার ও ইরানের জনগণের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করছি।

জেইউ/এমএ