প্রহসনের ডামি নির্বাচনের মাধ্যমে জনগণের অংশগ্রহণ ব্যতীত রাষ্ট্র ক্ষমতা দখল করে আওয়ামী লীগ সরকার দেশে বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি করছে বলে দাবি করেছেন গণফোরামের সভাপতি মোস্তফা মোহসীন মন্টু।

তিনি বলেন, রিজার্ভ নিয়ে দুর্নীতিবাজ সরকারের মিথ্যাচারও অনিবার্য পতন ঠেকাতে পারবে না।

শুক্রবার (১৭ মে) রাজধানীর এলিফ্যান্ট রোডে গণফোরাম সভাপতির কার্যালয়ে কেন্দ্রীয় কমিটির সভায় এসব কথা বলেন তিনি।

মন্টু বলেন, বিদেশে অর্থ পাচার, ব্যাংক লুটপাটসহ নানা রকমের কারসাজি করে দেশের অর্থনীতিকে বিপর্যয়ে ঠেলে দিয়েছে সরকার। দুঃশাসন হটিয়ে দেশে জনগণের ভোটে নির্বাচিত সরকার ব্যতীত রিজার্ভের পতন ঠেকানো সম্ভব নয়।

তিনি বলেন,  একের পর এক ব্যাংক লুট, রিজার্ভ ধস, রিজার্ভ চুরির তথ্য বিদেশি পত্রিকায় প্রকাশ পাচ্ছে। দুবাইয়ে অবৈধ সম্পদের পাহাড়সহ নানান সংকটে দেশের অর্থনৈতিক খাত অস্থিতিশীল পরিস্থিতিতে ফেলেছে শেখ হাসিনা সরকার। এই ভয়াবহ পরিস্থিতি মোকাবিলায় দেশের অর্থনীতিসহ রাষ্ট্রকে সুসংহত করতে রাজপথে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন জোরদারের কোনো বিকল্প নেই।

দলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বিকিয়ে দিয়ে শেখ হাসিনা সরকার ক্ষমতা দখল করতে গিয়ে দেশের অর্থনীতিকে ভেঙে দিয়েছে। দেশ ও জাতিকে আওয়ামী দুঃশাসনের কবল থেকে উদ্ধার করতে আরও জোরালোভাবে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন অব্যাহত থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট মহিউদ্দিন আব্দুল কাদের, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, যুব ও ক্রীড়া সম্পাদক তাজুল ইসলাম, ছাত্র সম্পাদক অ্যাডভোকেট মো. সানজিদ রহমান শুভ প্রমুখ।

এএইচআর/এসকেডি