ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি মাহিদুল হাসান হিরুকে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার রাতে এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন।

বিবৃতিতে রিজভী বলেন, আজ বিকেল ৫টায় আসর নামাজে যাওয়ার পথে সিদ্ধেশ্বরী মাঠ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি ও ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি মাহিদুল হাসান হিরুকে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে সাদা পোশাকধারীরা তুলে নিয়ে গেলেও এখন পর্যন্ত তার সন্ধান দেয়নি। ঢাকা-মেট্রো-চ, ৫২-১৪৫০ নম্বর গাড়িতে করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাহিদুল হাসান হিরুকে তুলে নিয়ে যাওয়ার পর এখনও তার কোনো খোঁজ না পাওয়া গভীর উদ্বেগজনক। তাকে এভাবে আটক ও গুম করে রাখা নির্মম মনুষত্বহীনতা এবং ভয়ানক অশুভ সংকেত।

তিনি বলেন, বর্তমান ডামি আওয়ামী শাসকগোষ্ঠী বিরোধী দল ও মতকে দমন এবং চলমান গণতান্ত্রিক আন্দোলনে জনগণ ও বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ভয় দেখাতে এখন আরও তীব্র মাত্রায় হিংস্র রূপ ধারণ করেছে।

রিজভী বলেন, মাহিদুল হাসান হিরুকে আইনশৃঙ্খলা বাহিনীই গ্রেপ্তার করেছে। তাকে আটক ও সন্ধান না দেওয়ার ঘটনায় তার পরিবার পরিজনসহ দলের নেতাকর্মীরা গভীর উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে রয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আমি অবিলম্বে মাহিদুল হাসান হিরুকে জনসমক্ষে হাজির করার জোর আহ্বান জানাচ্ছি। নাহলে তার অনাকাঙ্ক্ষিত কিছু ঘটলে আওয়ামী সরকারকেই এর দায় নিতে হবে।

এএইচআর/এসকেডি