বাংলাদেশ খেলাফত যুব মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দিন বলেছেন, জনগণের চাওয়া-পাওয়াকে উপেক্ষা করে সরকার একটি ডামি নির্বাচন করেছে। এই নির্বাচনে ১০ শতাংশ মানুষও ভোট দিতে যায়নি। এই নির্বাচনের মাধ্যমে জনগণ আওয়ামী লীগ সরকারকে লাল কার্ড দেখিয়ে দিয়েছে। 

আজ (শুক্রবার) জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন।

জালালুদ্দিন আরও বলেন, আমরা পরিষ্কার বলতে পারি এই সরকার জনগণের ভোটে নির্বাচিত সরকার নয়। জনগণের দাবি উপেক্ষা করে ক্ষমতায় টিকে থাকা যাবে না। 

তিনি বলেন, সর্বক্ষেত্রে দুর্নীতির কারণে দেশ একটি গভীর সংকটের মধ্যে পড়েছে। কোনো জবাবদিহিতা নেই। গত এক সপ্তাহে বিনা কারণে সুস্থ মানুষজন মারা গেছে। দেশ মগের মুল্লুক হয়েছে। কোথাও কোনো নিয়ম-কানুন নেই। পরিষ্কার কথা এসব সমস্যা দূর করতে না পারলে আপনি ক্ষমতা ছেড়ে দিন। একইসাথে  দ্রুততম সময়ের মধ্যে মামুনুল হকের মুক্তি দিতে হবে।  

সমাবেশে আরও বক্তব্য দেন সংগঠনের যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমিন।  

সমাবেশের পর বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি পল্টন মোড় হয়ে নাইটিংগেল মোড়ের দিকে গিয়ে শেষ হয়। এ সময় মিছিলে অংশ নেওয়া নেতাকর্মীদের মামুনুল হকের মুক্তির দাবিতে  বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

বিক্ষোভ মিছিলে ও সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন— সংগঠনটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা ফজলুর রহমান, সভাপতি পরিষদের সদস্য আবুল হাসানাত জালালীসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

আরএইচটি/এনএফ