আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে নুর নাহার নামে এক নারী আত্মহত্যার চেষ্টা করেছেন। তিনি নোয়াখালীর চাটখিল উপজেলার সমপাড়া গ্রামের ওবায়দুল হকের মেয়ে। তার সঙ্গে একটি শিশুও ছিল। পরে দলের সাধারণ সম্পাদকের নির্দেশে দলীয় নেতাকর্মীরা ওই নারীকে পুলিশে সোপর্দ করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার (১২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৭টার দিকে ধানমন্ডি তিন-এ আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ের পুরাতন বিল্ডিংয়ের পশ্চিম পাশ ও পেছনে একটি মেয়ে ‘মাকে বাঁচাও’ ‘মাকে বাঁচাও’ বলে চিৎকার করে। এক ব্যক্তি সেই চিৎকার শুনে অফিস স্টাফদের জানালে তারা এসে ওই নারীকে উদ্ধার করেন।

কেন আত্মহত্যার চেষ্টা করা হয়েছে জানতে চাইলে এ সময় নুর নাহার বলেন, আমি তিনবার চেষ্টা করেও ওবায়দুল কাদের স্যারের সঙ্গে দেখা করতে পারিনি। তাই মরতে গেছি। তখন অফিসের স্টাফরা তাকে দলের সাধারণ সম্পাদকের সঙ্গে দেখা করাতে কক্ষে নিয়ে যান। আত্মহত্যার কথা শুনে ওবায়দুল কাদের তাকে পুলিশে সোপর্দ করার নির্দেশ দিয়েছিলেন বলে প্রত্যক্ষদর্শীরা জানান। 

আত্মহত্যার চেষ্টাকারী নুর নাহার বলেন, আমি কানের জিনিস বন্ধক রেখে সকালে ঢাকায় এসেছি। আমার একটা কাজ দরকার। কেউ কাজ দিচ্ছে না। কেউ ঘরের কাজ দিলেও করব। 

পরে রাত সাড়ে আটটার দিকে ধানমন্ডি থানা পুলিশ এসে ওই নারী ও সঙ্গে থাকা শিশুকে থানায় নিয়ে যায়। 

এ বিষয়ে জানতে চাইলে ধানমন্ডি থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আব্বাস বলেন, আমার কিছু জানা নেই।

এমএসআই/জেডএস