সরকারকে অবিলম্বে পদত্যাগ করে একদলীয় ও ‘অবৈধ ডামি নির্বাচন’ বন্ধ করার আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

তিনি বলেন, বাংলাদেশে যে সংকট চলছে, সেটিকে দূর করার জন্য বিএনপি এবং সমমাননা দলগুলো আন্দোলন সংগ্রাম করছে। তাই সরকারকে অনুরোধ করবো বাংলাদেশের মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার জন্য। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য বিএনপি যে আন্দোলন সংগ্রাম করছে, সেই আন্দোলন সংগ্রামের প্রতি সম্মান জানিয়ে অবিলম্বে নতুন বছরে পদত্যাগ করে এই একদলীয় ডামি নির্বাচন বন্ধ করুন।

মঙ্গলবার (২ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী সংগ্রাম পরিষদের উদ্যোগে লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

জয়নুল আবদিন ফারুক বলেন, সরকার যে একদলীয় ডামি নির্বাচন আয়োজন করেছে, সেই নির্বাচনে জনগণ যাতে অংশগ্রহণ না করে তার জন্য বিএনপি লিফলেট বিতরণ কর্মসূচি পালন করছে। এই কর্মসূচি সফল করার মধ্য দিয়ে আমরা জনগণকে আহ্বান করবো, আপনারা এই ডামি নির্বাচন বর্জন করুন।

নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আগামী ৭ জানুয়ারি যে একদলীয় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে, সেই নির্বাচনে জনগণ অংশগ্রহণ করবে না। তাই অবিলম্বে ২০১৪ এবং ২০১৮ সালের মতো একদলীয় ডামি নির্বাচন বন্ধ করুন।

তিনি আরও বলেন, পৃথিবীর ইতিহাসে স্বৈরাচার সরকার জনগণকে বিভ্রান্ত এবং তাদের ক্ষমতা দীর্ঘস্থায়ী করার জন্য নানা কূটোকৌশল অবলম্বন করে ক্ষমতায় টিকে থাকতে চায়। কিন্তু কোনো স্বৈরাচার সরকারি ক্ষমতায় টিকে থাকতে পারেনি, এই সরকারও পারবে না।

সংগঠনের সভাপতি গোলাম সরোয়ার সরকারের সভাপতিত্ব লিফলেট বিতরণ কর্মসূচিতে আরও অংশগ্রহণ করেন সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাহমুদুল আলম মাহমুদ, কৃষকদলের সাবেক কেন্দ্রীয় নেতা শাহজাহান মিয়া সম্রাট, মৎসজীবী দলের কেন্দ্রীয় নেতা ইসমাইল হোসেন সিরাজী, জিয়াউর রহমান সমাজ কল্যাণ পরিষদের সভাপতি গিয়াস উদ্দিন খোকন প্রমুখ।

এমএইচএন/এসএম