ভোট বর্জন ও অসহযোগ আন্দোলন সফল করার পক্ষে আরও ৩ দিন লিফলেট বিতরণ কর্মসূচি দিতে যাচ্ছে বিএনপিসহ সমমনা দলগুলো।  

সোমবার (১ জানুয়ারি) তৃতীয় দফার লিফলেট বিতরণ কর্মসূচির শেষে সংবাদ সম্মেলনে বিএনপির পক্ষ এই কর্মসূচি ঘোষণা দেওয়া হবে বলে জানা গেছে।

নাম না প্রকাশের শর্তে বিএনপির স্থায়ী কমিটির একজন সদস্য ঢাকা পোস্টকে বলেন, আগামী আরও ৩ দিন লিফলেট বিতরণ ও গণসংযোগ কর্মসূচি অব্যাহত থাকবে। তারপর ৪৮ বা ৯২ ঘন্টার হরতাল বা অবরোধ কর্মসূচি ঘোষণার সিদ্ধান্ত হয়েছে দলের স্থায়ী কমিটির বৈঠকে। আর ভোটের দিনও হরতাল মতো কর্মসূচি থাকতে পারে। যদি এই বিষয়ে এখন চূড়ান্ত কোনও সিদ্ধান্ত হয়নি।

তবে ইতোমধ্যে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলন শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টির এই কর্মসূচি ঘোষণা করেছে আনুষ্ঠানকিভাবে। 

আজ দলটির প্রেসিডেন্ট কর্নেল (অব.) অলি আহমদ এক সংবাদ বিবৃতিতে বলেন, বিএনপির সমর্থনে সমগ্র দেশে এলডিপির নেতাকর্মীরা ৭ জানুয়ারির নির্বাচন বাতিল, তত্ত্বাবধায়ক সরকার প্রবর্তন, বিরোধী দলের নেতাকর্মীদের নামে দেওয়া মিথ্যা মামলা প্রত্যাহার, মিথ্যা সাজা বাতিল, গায়েবি মামলা বন্ধ, বিরোধী দলের নেতাকর্মীদের নির্যাতন বন্ধ ও ন্যায় বিচারের দাবিতে ২, ৩ ও ৪ জানুয়ারি লিফলেট বিতরণ করবে।

কর্নেল অলি বলেন, ৭ জানুয়ারির নির্বাচন বন্ধ করুন। নির্বাচন বন্ধ করে নতুনভাবে আলাপ-আলোচনার মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকার প্রবর্তন করুন এবং নতুনভাবে নির্বাচনের ব্যবস্থা করুন। 

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে করে অলি বলেন, সমগ্র জাতির পক্ষ থেকে একজন মুক্তিযোদ্ধা হিসেবে আপনার কাছে অনুরোধ করবো, আল্লাহর ওয়াস্তে এই খেলা বন্ধ করুন। দেশকে দুর্ভিক্ষের হাত থেকে রক্ষা করুন, দেশকে গৃহযুদ্ধের হাত থেকে রক্ষা করুন, দেশকে রক্তারক্তির হাত থেকে রক্ষা করুন। নির্বাচন করলেও আপনার পক্ষে ক্ষমতায় টিকে থাকা সম্ভব হবে না। কারণ অর্থনীতি যে পর্যায়ে পৌঁছেছে, আপনি কিংবা আপনার সরকারের পক্ষে এই অর্থনীতিকে পুনরায় আগের জায়গায় ফিরিয়ে নিয়ে আসা সম্ভব হবে না। কারণ আপনার দলের ওপর জনগণের কোনও আস্থা নেই।

এএইচআর/এমএসএ