ঢাকা-১০ আসনের আওয়ামী লীগ মনোনীত এমপি প্রার্থী চিত্রনায়ক ফেরদৌস আহমেদের নির্বাচনী প্রচারণায় স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। 

শনিবার (৩০ ডিসেম্বর) দুপুর আড়াইটার দিকে কথা-কাটাকাটির জেরে ধানমন্ডি আইডিয়াল কলেজের সামনে এ ঘটনা ঘটে। এতে দুই পক্ষের হাতাহাতিতে ১০-১২ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সূত্রে জানা গেছে, ঢাকা-১০ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফেরদৌস আহমেদ সকাল ১১টা ৪৫ মিনিটের দিকে আইডিয়াল কলেজের সামনে থেকে প্রচারণা শুরু করেন। সেখানে প্রচারণায় সামনে থাকা নিয়ে নিউমার্কেট থানা ১৮ নং ওয়ার্ড আওয়ামী লীগ এবং কলাবাগান থানা ছাত্রলীগ ও ইউনিট আওয়ামী লীগের নেতাকর্মীদের কথা কাটাকাটি হয়। এ ঘটনার জেরে পরবর্তীতে দুপুর আড়াইটার দিকে ১৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা বাটা সিগন্যাল মোড় থেকে ১২০-১৫০ জনের একটি একটি মিছিল নিয়ে আইডিয়াল কলেজের সামনে আসে। সেখানে উপস্থিত ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ১ নং ওয়ার্ডের যুগ্ম সাধারণ সম্পাদক ও বৃহত্তর ধানমন্ডি থানা (ধানমন্ডি, কলাবাগান, নিউমার্কেট ও হাজারীবাগ) আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কাজী মোর্শেদ হোসেন কামাল বিষয়টি সমাধানের চেষ্টা করেন। কিন্তু তাতে কোনো কাজ হয়নি। একপর্যায়ে দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। তবে বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

আহত নেতাকর্মীদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা চলছে। আহতরা হলেন— মো. সোহেল, শিশির, জনি, আলীফ, তুষার, মাহি, জলিল উজ্জ্বল,অনিন্দ্র, রাসেল, ইব্রাহিম ও মোশারফ।

বিষয়টি নিশ্চিত করে ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, ধানমন্ডির সেন্ট্রাল রোড এলাকা থেকে নির্বাচনী প্রচারণার সময় প্রতিপক্ষের আঘাতে গুরুতর আহত অবস্থায় প্রায় ১২ জন আমাদের জরুরি বিভাগে এসেছেন। আমরা বিষয়টি সংশ্লিষ্ট থানা পুলিশকে জানিয়েছি।

ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন আহত সোহেল বলেন, নায়ক ফেরদৌস আহমেদের সমর্থনে দুপুরের দিকে ১৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের পক্ষ থেকে নৌকায় ভোট দেওয়ার জন্য লিফলেট বিতরণ করছিলাম। এ সময় সেন্ট্রাল রোডের চিহ্নিত সন্ত্রাসী ইমাম হোসেন মঞ্জিলের নেতৃত্বে ৪০-৫০ জনের একটি দল লাঠি সোটা নিয়ে আমাদের ওপর অতর্কিত হামলা করে। এতে আমাদের ১২-১৫ জন আহত হয়েছেন। পরে আমাদের সহকর্মীরা দ্রুত উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে আসেন।

আরএইচটি/এসএম