দেশের টিভি দর্শকদের কাছে জনপ্রিয় মুখ চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। সাদা কালো কিংবা রঙিন; দুই যুগেই কয়েক প্রজন্মের কাছে জনপ্রিয় এবং নন্দিত এ নায়ক মাঠের রাজনীতিতে সরব গত কয়েক বছর ধরেই। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তিনি। এখন প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন ফেরদৌস। ঘুরছেন শহরের অলিগলিতে। মানুষের কাছে ভোট প্রার্থনার পাশাপাশি চাইছেন দোয়া।

আর পর্দার এই নায়ককে সামনাসামনি দেখে উচ্ছ্বসিত সাধারণ মানুষজন। ফেরদৌসকে দেখে দৌড়ে তার কাছে আসছেন হাত মেলানোর জন্য। আবার কেউ সুযোগ পেলেই তুলে নিচ্ছেন ছবি কিংবা সেলফি। চারপাশের ভিড় সামলাতে রীতিমতো পেরেশান দলীয় নেতাকর্মীরাও। যদিও সাধারণ মানুষের সংস্পর্শে বিরক্তের ছাপ নেই ফেরদৌসের মুখে। সবার সঙ্গেই হাসিমুখে কথা বলে ভোটের জন্য গণসংযোগ করতে দেখা যায় তাকে।

রোববার (২৪ ডিসেম্বর) দুপুরে নায়ক ফেরদৌস আহমেদ গণসংযোগ করেন নিউমার্কেট থানাধীন এলিফ্যান্ট রোড এলাকায়। সেখানেই সাধারণ মানুষের উদ্দেশে ফেরদৌস বলেন, আমার কথা একটাই, বিজয়ী হতে পারলে ঢাকা-১০ আসনকে ১০ এ ১০ করব। এই আসনটি সারাদেশের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ এবং জনবহুল একটি জায়গা। এখানে সব কিছু রয়েছে। গোছানো শহরটিকে এখন স্মার্ট করার পালা। আমার একটাই কথা, নির্বাচিত হতে পারলে ঢাকা ১০ আসন কে দশদিক দিয়েই পরিপূর্ণ করব।
একটি স্মার্ট শহর উপহার দেব।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর কাছে আমি ভীষণভাবে কৃতজ্ঞ, তিনি আমাকে এই আসনে নির্বাচন করার জন্য মনোনয়ন দিয়েছেন। স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরাও আমাকে প্রচণ্ড সহযোগিতা করছেন। তারাই আমাকে সাধারণ মানুষের কাছে পৌঁছে দিচ্ছেন। এই আন্তরিকতা আমার হৃদয় স্পর্শ করেছে। আমি নির্বাচিত হতে পারলে অবশ্যই এসবের প্রতিদান দ্বিগুণ তিন গুণ হিসাবে ফিরিয়ে দেব। আমি সকল ভোটারদের দোয়া চাই।

এ সময় তিনি ৭ জানুয়ারি ভোটারদের স্বতঃস্ফূর্তভাবে কেন্দ্রে উপস্থিত হয়ে নৌকার বিজয় সুনিশ্চিত করার আহ্বানও জানান।

এরপর ফেরদৌস আহমেদ এ্যালিফেন্ট রোড, স্টাফ কোয়ার্টার এবং নিউমার্কেট এলাকায় গণসংযোগ করেন। এ সময় বাসাবাড়িসহ সড়কের সাধারণ মানুষ, দোকানদার, হকার, রিকশাচালক, ভ্রাম্যমাণ দোকানিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তিনি। আর ফেরদৌসকে ঘিরে সাধারণ মানুষের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। টিভির নায়ককে সামনে পেয়ে সেলফি এবং ছবি তোলার আবদার করতে থাকেন সবাই। এ সময় ফেরদৌসও সাধারণ মানুষের সঙ্গে মিশে গিয়ে হাসিমুখে দাঁড়িয়ে ছবি সেলফির আবদার পূরণ করেন।

স্টাফ কোয়ার্টারের সামনে জাবেদা খাতুন নামে ভ্রাম্যমাণ এক চা বিক্রেতা বলেন, তার ছবি ছোট বেলায় আমরা অনেক দেখছি। আজ সামনাসামনি দেখলাম। খুব ভালো লাগলো। আমারে ভোট দেওয়ার জন্য বলল। আমি বললাম, আমি তো এখানকার ভোটার না। পরে বললেন, দোয়া করতে।

সাব্বির শেখ নামে আরেক ব্যক্তি বলেন, ফেরদৌস ভাইকে সামনে পেয়ে ছবি তোলার লোভ সামলাতে পারলাম না। অনেক ভিড় ছিল। তারপরও ছবি তুলব বলার পর তিনি দাঁড়িয়ে হাসিমুখে আমাদের সঙ্গে ছবি তুলেছেন। 

উল্লেখ্য, ফেরদৌস আহমেদের ঢাকা-১০ আসন রাজধানীর ধানমন্ডি, কলাবাগান, নিউমার্কেট, হাজারীবাগ এলাকা নিয়ে গঠিত।

আরএইচটি/এসকেডি