ঢাকা-১০ আসনে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী চিত্রনায়ক ফেরদৌস আহমেদ বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হলে ঢাকা-১০ আসনের এ বিজয় মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করব। মানুষের ভালোবাসায় আমি আপ্লুত। নির্বাচনের মাঠে যতটুকু সাড়া পাব ভেবেছিলাম তার চেয়েও অনেক বেশি সাড়া পাচ্ছি।

বুধবার (১৯ ডিসেম্বর) দুপুরের পরে রাজধানীর জিগাতলা বাসস্ট্যান্ড এলাকায় গণসংযোগের সময় তিনি এসব কথা বলেন তিনি।

ফেরদৌস আহমেদ বলেন, আমরা সাধারণ মানুষের দারুণ সাড়া পেয়েছি। গতকাল যে বিজয় মিছিল হয়েছে সেখানে মানুষের আবেগ, উচ্ছ্বাস আর ভালোবাসায় সিক্ত হয়েছি। আজ সকাল থেকেও আমরা গণসংযোগ চালিয়ে যাচ্ছি। ঢাকা ১০ আসনের ১৪ নম্বর ওয়ার্ড এবং ২২ নম্বর ওয়ার্ডের সকল মানুষের কাছাকাছি যাচ্ছি। সকালে হাজারীবাগে আমাদের একটি পরিচিতি সভাতেও অংশ নিয়েছি। যেখানে মেয়রও উপস্থিত ছিলেন। তিনি মেয়র হিসেবে ভোট চাইতে পারেন না। তিনি আমাকে পরিচয় করিয়ে দিয়েছেন। এরপর থেকে আমি আমার নেতাকর্মীদের নিয়ে ১৪ নম্বর ওয়ার্ডে গণসংযোগ চালাচ্ছি।

জয়ের ব্যাপারে কতটুকু আশাবাদী এমন প্রশ্নের উত্তরে ফেরদৌস বলেন, মানুষের ভালোবাসায় আমি সিক্ত। জয়ের ব্যাপারে আমি শতভাগ নিশ্চিত। আশা করি, সারাদেশের ৩০০ আসনের মধ্যে সর্বাধিক ভোট দিয়ে জনগণ আমাকে নির্বাচিত করবে।

নাগরিক সুবিধা নিশ্চিত করতে কী ধরনের কার্যক্রম গ্রহণ করবেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এখানে আমাদের বর্তমান মেয়ের তাপস ভাই তিনবার এমপি ছিলেন। আমি খুবই ভাগ্যবান যে এই আসনে নির্বাচন করার সুযোগ পাচ্ছি। আমাকে কিন্তু এখন পর্যন্ত একজন মানুষও বলেননি যে, আমাকে এটা-ওটা দিতে হবে। স্কুল, কলেজ, মাদ্রাসা, শিক্ষা-প্রতিষ্ঠানসহ সবধরনের নাগরিক সুবিধা এখানে রয়েছে। এখন এগুলোকে শুধু আরও স্মার্ট করতে হবে।

তিনি বলেন, এখানে মেট্রোরেল হবে, যানবাহন চলাচলের ব্যবস্থাপনা উন্নত হবে। তারপরও মানুষের যে সব সমস্যা সামনে পড়বে সেগুলো অগ্রাধিকার ভিত্তিতে সমাধান করা হবে। মানুষ যে ভালোবাসা আমাকে দেখিয়েছে তার যথাযথ প্রতিদান দেওয়ার আমি চেষ্টা করব।

কীভাবে সাধারণ মানুষের সমস্যার সমাধান করবেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার অফিসে একটি অভিযোগ বক্স থাকবে। সেখানে মানুষ যেসব সমস্যার কথা উল্লেখ করবে সেগুলো সমাধান করা হবে। এক্ষেত্রে কিছু সমস্যার তাৎক্ষণিক সমাধান আবার কিছু সমস্যা সুদূরপ্রসারী সমাধান করা হবে। আমরা তো ইতোমধ্যেই বলেছি যে, ঢাকা-১০ আসন হবে ১০ এ ১০। আমার জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টা করে যাব সব ধরনের নাগরিক সুবিধা যথাযথ ভাবে নিশ্চিত করার জন্য।

এ সময় তার সঙ্গে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরাও গণসংযোগে অংশ নেন।

আরএইচটি/এসকেডি