দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসন থেকে অংশ নিতে নৌকা প্রতীক পেয়েই নির্বাচনী প্রচারণা শুরু করেছেন আওয়ামী লীগ মনোনীত এমপি প্রার্থী চিত্রনায়ক ফেরদৌস আহমেদ।

সোমবার (১৮ ডিসেম্বর) ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে থেকে প্রতীক বরাদ্দ পেয়েই ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।  

এরপর বিকেল সাড়ে ৩টার দিকে তার নির্বাচনী এলাকা নিউমার্কেটে বিজিবি- ৩ নম্বর গেটের সামনে আসেন। এসময় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে স্বাগত জানান। 

নেতাকর্মীদের ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’, ‘নিউমার্কেটের মাটি, আওয়ামী লীগের ঘাটি’, ‘নির্বাচনে মার্কা কী, নৌকা ছাড়া আর কী’, ‘এবারের মার্কা, নৌকা মার্কা’, ‘শেখ হাসিনার মার্কা, নৌকা মার্কা’, ইত্যাদি স্লোগান দিতে যায়।

এসময় ফেরদৌস উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ করে বলেন, আজ আমি আনুষ্ঠানিকভাবে নৌকা প্রতীক বরাদ্দ পেয়েছি। প্রধানমন্ত্রীর কাছে আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি আমার মাধ্যমে বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গনের সবাইকে সম্মানিত করেছেন। এই ভালোবাসার প্রতিদান আমি দুই গুণ, তিন গুণ বাড়িয়ে প্রধানমন্ত্রীকে ফেরত দিতে চাই। আর এটি একমাত্র সম্ভব নৌকার বিরাট জয়ের মাধ্যমে। 

তিনি বলেন, আজ প্রতীক বরাদ্দ পাওয়ার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর মাধ্যমে আমাদের আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছি। আমি চেষ্টা করব দোলের নেতাকর্মীদের নিয়ে প্রতিটি মানুষের কাছে পৌঁছানোর জন্য।

এর আগে দুপুরে ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তা সাবিরুল ইসলামের কাছ থেকে নৌকা প্রতীক সংগ্রহ করেন তিনি। পরে সাংবাদিকদের তিনি বলেন, জনগণের প্রতি কমিটমেন্টের অংশ হিসেবে আমি নির্বাচনে অংশ নিচ্ছি। আমি নির্বাচিত হলে এলাকার উন্নয়নের যত ধরনের পদক্ষেপ নেওয়া যায় তার সবটুকু নেব।

ফেরদৌস বলেন, আমি সবসময় অন্য প্রতীকের প্রার্থীদের সম্মান করি। পুরো নির্বাচনে আমি তাদের প্রতি সম্মান রেখেই ক্যাম্পেইন করব।

আরএইচটি/এমএ/