বর্তমান সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের একদফা দাবি ও ইসি কর্তৃক ঘোষিত নির্বাচনী তফসিল বাতিলের দাবিতে ১১তম দফায় ডাকা ৩৬ ঘণ্টার দেশব্যাপী অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল।

আজ (বুধবার) বিকেলে সংগঠনটির কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আকন মামুন ও কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক শাকির আহমেদের নেতৃত্বে মিছিলটি স্কয়ার হাসপাতালের সামনে থেকে শুরু হয়ে পান্থপথ মোড়ে পৌঁছালে পুলিশের বাধায় ছত্রভঙ্গ হয়ে যায়। 

মিছিলে ছাত্রদলের নেতারা বলেন, মেরুদণ্ডহীন ইসি কর্তৃক অবৈধ তফসিল বাংলাদেশের সাধারণ শিক্ষার্থীসহ সকল স্তরের মানুষ প্রত্যাখ্যান করেছে। অবৈধ সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের জন্য জনগণের যে দাবি সেই দাবি আদায় না হওয়া পর্যন্ত ছাত্রদল রাজপথে তাদের আন্দোলন, সংগ্রাম চালিয়ে যাবে। ছাত্রদল রাজপথে থেকে লুণ্ঠিত গণতন্ত্রকে আবার ফিরিয়ে আনবে ইনশাআল্লাহ।

মিছিলে অন্যদের মাঝে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক পি কে মেহেদী হাসান, কেন্দ্রীয় সহ মুক্তিযুদ্ধ সম্পাদক লাবু ব্যাপারী, ঢাবির অমর একুশে হলের সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান বাপ্পি, ঢাবির ফজলুল হক মুসলিম হলের দপ্তর সম্পাদক সোহানুর রহমান সোহাগ, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের যুগ্ম আহবায়ক মাসুম বিল্লাহ, ঢাকা কলেজ সহ-সভাপতি শামিম হাওলাদারসহ ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

কেএইচ/এনএফ