সরকার নিজেদের লোক দাঁড় করিয়ে অংশগ্রহমূলক নির্বাচন দেখাতে চাইছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

রোববার (১০ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষ্যে বিএনপি আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সেলিমা রহমান বলেন, নির্যাতন, গুম হত্যার শিকার পরিবার আজ এখানে জড়ো হয়েছে। মানবাধিকার লঙ্ঘনে বাংলাদেশ এখন ১ নম্বর। গত ১ মাসে বিএনপি ২০ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি বলেন, ২৮ নভেম্বর সরকার নিজেরা সহিংসতা করে তা পন্ড করেছে। সিনিয়র নেতাদের কারারুদ্ধ করেছে। বাবাকে না পেলে ছেলেকে, ছেলেকে না পেয়ে বাবাকে ধরে নিয়ে গেছে। বিশ্বের কোথাও এমন হয় না। আমি প্রশাসন ও পুলিশকে বিবেক দিয়ে কাজ করার আহ্বান জানাই। জনগণ এই ফ্যাসিস্টের পতন ঘটাবে।

মানববন্ধনে সভাপতিত্ব করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান। সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব কাদের গণি চৌধুরীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক, বিএনপির কেন্দ্রীয় আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, মহিলা দলের সাবেক সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, বর্তমান সভাপতি আফরোজা আব্বাস, কেন্দ্রীয় নেতা মীর নেওয়াজ আলী, মোস্তাফিজুর রহমান বাবুল, সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া, নাজিম উদ্দিন আলম, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, রেহানা আক্তার রানু, অ্যাবের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আলমগীর হাছিন আহমেদ, সহসভাপতি প্রকৌশলী মো. মোস্তাফা-ই জামান সেলিম, বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদারসহ কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ওএফএ/এসএম