যুবলীগের ‘তারুণ্যের জয়যাত্রা’ সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে ঢল নেমেছে দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের। রোববার (৪ ডিসেম্বর) সকাল থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আসতে দেখা যায় তাদের।

এসময় স্লোগানে স্লোগানে মুখর হয়ে ওঠে পুরো এলাকা। সমাবেশ সকাল সাড়ে ১০টায় শুরু হওয়ার কথা থাকলেও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার বড় ছেলে সাজেদুল হোসেন চৌধুরী (দীপু)-এর জানাজার কারণে বিলম্বে শুরু হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহধন্য ভাগ্নে এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৮৫তম জন্মদিন উপলক্ষ্যে এ সমাবেশের আয়োজন করা হয়েছে।

সমাবেশে উপস্থিত নেতাকর্মীরা বলেন, মহান স্বাধীনতা যুদ্ধসহ বিভিন্ন সময়ের গণতান্ত্রিক লড়াই-সংগ্রামে অনন্য ভূমিকা পালন করেছেন যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতাের বুলেটে নির্মমভাবে তাকে শাহাদতবরণ করতে হয়েছে। দেশের জন্য তার এই নিঃস্বার্থ আত্মত্যাগ সবাই শ্রদ্ধার সঙ্গে সারাজীবন মনে রাখবে। তিনি বেঁচে থাকলে বাংলাদেশের উন্নয়ন অগ্রগতির অন্যতম পথিকৃৎ হিসেবে কাজ করতেন বলেও মন্তব্য করেন তারা।

‘তারুণ্যের জয়যাত্রা’ সমাবেশে সভাপতিত্ব করছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য, সমন্বয়ক ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র আমির হোসেন আমু। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত আছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন সাংবাদিক ও লেখক স্বদেশ রায়।

অনুষ্ঠান সঞ্চালনা করছেন যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল।

আরএইচটি/এসএসএইচ