এবি পার্টির সদস্য-সচিব মজিবুর রহমান মঞ্জু বলেছেন, নির্বাচন কমিশন সরকারের প্রেসক্রিপশনে ৭ জানুয়ারি যে একতরফা প্রহসনের নির্বাচন করতে যাচ্ছে তা হবে আওয়ামী লীগের জন্য চিরস্থায়ী গলার কাঁটা। বিএনপি নেতাদের জেলে ঢুকিয়ে সরকার এখন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে কল্পিত প্রতিপক্ষ বানিয়ে ভয়ে কাঁপছে।

বুধবার (২৯ নভেম্বর) এবি পার্টি কর্তৃক আয়োজিত এক পদযাত্রা শেষে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

মজিবুর রহমান মঞ্জু বলেন, অবৈধ ক্ষমতা ও গদি আঁকড়ে থাকতে সরকার দেশের বারোটা বাজাতেও দ্বিধা করছে না। সরকারের হঠকারিতার কারণে গার্মেন্টস শিল্প আজ তছনছ হতে বসেছে। ইউক্রেন যুদ্ধের ভয়াবহতা ঢাকায় টেনে আনার পাঁয়তারা করছে সরকার। তিনি হঠকারী আওয়ামী লীগের হাত থেকে জাতিকে রক্ষা করতে জনগণকে  ঐক্যবদ্ধ হয়ে গণবিপ্লব গড়ে তোলা ছাড়ার বিকল্প নেই। 

পদযাত্রায় আরও উপস্থিত ছিলেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. আব্দুল ওহাব মিনার ও অ্যাডভোকেট তাজুল ইসলাম, সদস্য-সচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্য-সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ ও ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক বিএম নাজমুল হক। 

ডা. আব্দুল ওহাব মিনার বলেন, বর্তমান নির্বাচন কমিশন যে একদলীয় নির্বাচনের আয়োজন করছে, ডামি প্রার্থীর নামে নাটক সাজিয়ে জনগণের ভোটাধিকারকে ধ্বংস করে দিচ্ছে সে জন্য একদিন রাষ্ট্রদ্রোহিতার অপরাধে অপরাধী হবে তারা। 

অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, গণতন্ত্রকে হ্যাঁ এবং ফ্যাসিবাদকে না বলার জন্য আমাদের আজকের পদযাত্রা। ক্ষমতাসীনরা ১৫ বছর ধরে ক্রমাগত নির্বাচন ব্যবস্থা ধ্বংস করেছেন। এবারও তারা জনগণের কোনো রায় না নিয়ে আবারো অবৈধভাবে ক্ষমতায় আসার পাঁয়তারা করে যাচ্ছেন। গণতান্ত্রিক প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করে ক্ষমতায় আসার মানেই হচ্ছে সংবিধানকে লঙ্ঘন করা ।

ওএফএ/এসকেডি