দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে স্বামী গোলাম মোহাম্মদ (জিএম) কাদের এবং নিজের মনোনয়ন ফরম জমা দিয়েছেন শেরিফা কাদের।

বুধবার (২৯ নভেম্বর) বিকেল ৩টা ২০ মিনিটের দিকে ঢাকার বিভাগীয় কমিশনার এবং রিটার্নিং অফিসারের কার্যালয়ে উপস্থিত হয়ে মনোনয়ন ফরম জমা দেন তিনি। ফরম দুটি গ্রহণ করেন বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম।

তার সঙ্গে থাকা দলীয় লোকজন জানান, ঢাকা-১৭ আসন থেকে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের আর তার স্ত্রী শেরিফা কাদের (জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা) ঢাকা-১৮ আসন থেকে নির্বাচনে অংশ নিতে মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। আজ দুটি ফরমই জমা দেওয়া হয়েছে। 

এ সময় জোটগতভাবে নির্বাচনে অংশ নেবেন কি না এমন প্রশ্নের জবাবে জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা শেরিফে কাদের বলেন, এই মুহূর্তে ঢাকা-১৮ আসনেই নির্বাচন করার জন্য প্রস্তুতি রয়েছে। আমি নির্বাচন করার জন্য তৈরি। আর আমরা তো জোটের সঙ্গে নেই। অনেক আগেই বের হয়ে গিয়েছি। জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের ঢাকা ১৭ আসন থেকে নির্বাচনে প্রস্তুতি নিচ্ছেন। 

সুষ্ঠু নির্বাচনের জন্য বর্তমান পরিবেশ নিয়ে কোন সন্দেহ আছে কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, এই বিষয়টি নিয়ে আমাদের নীতি নির্ধারক চেয়ারম্যান ও মহাসচিব কথা বলবেন। সমঝোতা হচ্ছে এই ধরনের কোনো কথা বলতে পারছি না, আবার হচ্ছে না এমন কোথাও বলতে পারছি না। নির্বাচন করব সেটাই চূড়ান্ত।

এ সময় তার সঙ্গে আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, জাতীয় পার্টির উত্তরখান থানার সভাপতি মাহমুদুল হাসান আলাল, বিমান বন্দর থানার সহ-সভাপতি এনামুল হক এনাম,  সাধারণ সম্পাদক মো. নাজমুল ইসলাম নয়ন, তুরাগ থানার সাধারণ সম্পাদক মো. ইবরাহীম হোসাইন।

আরএইচটি/এসকেডি