দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসন থেকে নৌকার টিকিট পেয়েছেন শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক উপাচার্য (ভিসি) অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মনোনয়ন ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ঢাকা পোস্টকে ডা. কামরুল হাসান খান বলেন, প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা জানানোর ভাষা নেই। আমার ওপর তিনি আস্থা রেখেছেন। যেকোনো মূল্যে আমি আমার আসন উনাকে উপহার দেব।

তিনি বলেন, যখন থেকে আমি মেডিকেলে পড়াশোনা শুরু করেছি, তখন থেকেই মানুষ বিভিন্ন রোগ-বালাইসহ নানা সমস্যা নিয়ে আমার কাছে আসত। টাঙ্গাইলের বিভিন্ন হেলথ কমপ্লেক্সে চাকরি করেছি, ১৯৮৪ সাল থেকে টাঙ্গাইল সদর হাসপাতাল, ১৯৮৯ সাল থেকে ১৯৯১ সাল পর্যন্ত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং ১৯৯১ সাল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (তৎকালীন পিজি) চাকরি করেছি।

তিনি আরও বলেন, যখন যেখানেই আমার পোস্টিং ছিল সেখান থেকেই প্রতি মাসে একটা সময় বের করে এলাকাবাসীর কাছে ছুটে এসেছি, তাদের সেবা করার চেষ্টা করেছি। এবার যদি জনগণের ভোট নিয়ে ক্ষমতায় আসতে পারি, তাহলে জনগণের জন্য বৃহৎ পরিসরে কাজ করতে পারব।

১৯৮২ সালে ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন কামরুল হাসান খান। এরপরে তিনি ১৯৮৪ সালে মেডিকেল অফিসার হিসাবে সরকারি চাকরিতে যোগ দেন। পরে তিনি ১৯৯১ সালে পিজি হাসপাতালে (বিএসএমএমইউ) যোগ দিয়েছিলেন। ভিসি হওয়ার আগে তিনি একই বিশ্ববিদ্যালয়ের প্যাথলজি বিভাগের অধ্যাপক ছিলেন।

টিআই/কেএ