জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে এবারও নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। 

রোববার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রার্থী হিসেবে মাশরাফির নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

গত ২০ নভেম্বর দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগের কার্যালয় থেকে মাশরাফির পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি সুভাস চন্দ্র বোস।

এই আসনে মনোনয়ন পেতে মোট ২০ জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। গুঞ্জন উঠেছিল এবার মাশরাফি মনোনয়ন নাও পেতে পারেন। কিন্তু শেষ পর্যন্ত তা আর হয়নি। আবারও নড়াইল-২ আসনে নৌকার কাণ্ডারি হলেন সাবেক বাংলাদেশ অধিনায়ক। 

এদিকে, চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের আগে আজ সকাল ১০টার পর গণভবনে মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে মতবিনিময় সভা করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রার্থী জানান, বিনা প্রতিদ্বন্দ্বিতায় কেউ যদি কোনো আসনে জয়ী হন, তাহলে বিজয়ী প্রার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে দলীয় প্রধান জানিয়েছেন। দলীয় প্রতীকের প্রার্থীর পাশাপাশি দলের যে কোনো নেতা বা যে কোনো ব্যক্তি স্বতন্ত্র প্রার্থী হতে পারবে বলেও নির্দেশনা দিয়েছেন।

চলতি বছর সংসদ সদস্য হওয়ার প্রত্যাশায় আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ৩ হাজার ৩৬২ জন। 

এসএইচআর/পিএইচ