সরকারের পদত্যাগের দাবিতে চলমান আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে প্রতিবাদী গানের মিছিল করেছে আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বিকেল ৩টায় গানের মিছিলটি পার্টির কেন্দ্রীয় কার্যালয় চত্বর থেকে শুরু হয়ে বিজয়নগর, কাকরাইলসহ রাজধানীর গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

মিছিলে নেতৃত্ব দেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার, সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বিএম নাজমুল হক। 

মিছিল পরবর্তী সমাবেশে মেজর (অব.) মিনার বলেন, আওয়ামী লীগ সরকার অবৈধ নির্বাচনকে বৈধতা দিতে এখন কিছু দালাল সংগ্রহে ব্যস্ত। এখন তারা নায়ক, নায়িকা, গায়ক, গায়িকা, খেলোয়াড়সহ সাবেক আমলা, জেনারেলদের কালেকশন করে বৈধতা নেওয়ার চেষ্টায় আছে। আমরা বলতে চাই, এসব করে ফায়দা হবে না। পদত্যাগ করুন, অবাধ সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা করুন। 

এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু বলেন, ৭১ সালের মুক্তিযুদ্ধ ছিল জুলুম অত্যাচারের বিরুদ্ধে স্বাধীনতার সংগ্রাম। সে সংগ্রামে নেতৃত্ব দিয়েছিল আওয়ামী লীগ। কিন্তু আজকের আওয়ামী লীগ ক্ষমতার মোহে অন্ধ হয়ে তাদের পথ ভুলে গেছে। তারা হানাদার বাহিনীর চরিত্র ধারণ করে এখন গণতন্ত্রকামী মানুষের ওপর জুলুম অত্যাচার চালাচ্ছে। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্র আজ তাদের দ্বারা পদদলিত। 

তিনি নির্বাচন কমিশন ও সরকারকে উদ্দেশ করে বলেন, প্রহসনের নির্বাচনী তফসিল বাতিল করে গ্রহণযোগ্য অংশগ্রহণমূলক নির্বাচনের আয়োজন করুন। নির্বাচন ব্যবস্থা ও গণতন্ত্র ধ্বংস করলে এর দায়ে আপনারাও চিরতরে ধ্বংস হয়ে যাবেন। 

সমাবেশে আরও উপস্থিত ছিলেন— এবি পার্টির কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা, সিনিয়র সহকারী সদস্যসচিব আনোয়ার সাদাত টুটুল, যুবপার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন, সহকারী সদস্য সচিব শাহ আব্দুর রহমান, যুবপার্টির সদস্যসচিব শাহাদাতুল্লাহ টুটুল, মহানগর উত্তরের সদস্যসচিব ফিরোজ কবির, দক্ষিণের যুগ্ম সদস্য সচিব সফিউল বাসার, কেফায়েত হোসেন তানভীর, যুবপার্টির দপ্তর সম্পাদক আলী নাসের খান, সহকারী প্রচার সম্পাদক মিনহাজুল আবেদীন শরীফ, মহানগর উত্তরের সংগঠক সেলিম খান, আব্দুর রব জামিল, যুবপার্টির যুগ্ম সদস্যসচিব মাসুদ জমাদ্দার রানা, সুলতানা রাজিয়া, নারী নেত্রী আমেনা বেগম, ফেরদৌসী আক্তার অপি, রুনা হোসাইন, সাবেক ছাত্রনেতা রিপন মাহমুদ সহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতারা।

জেইউ/এমএ