আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-২ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মানব পাচার  ও অর্থ পাচারের দায়ে দণ্ডিত ওই আসনের সাবেক সংসদ সদস্য পাপুলের স্ত্রী সেলিনা ইসলাম। তিনি ওই আসনের উপনির্বাচনে নির্বাচিত বর্তমান সংসদ সদস্য নুরউদ্দিন চৌধুরী ওরফে নয়নের প্রতিদ্বন্দ্বী হিসেবে লড়তে চান।

চট্রগ্রাম বিভাগের মনোনয়ন ফরম বিতরণ বুথের দায়িত্বে থাকা কেন্দ্রীয় আওয়ামী লীগের উপকমিটির সদস্য জিয়াউদ্দিন শিপু জানান, 'পাপুলের স্ত্রী সেলিনা ইসলাম কুমিল্লা-২ ও লক্ষ্মীপুর-২ আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছেন।

এর আগে ২০১৮ সালের নির্বাচনে আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দিয়েছিল আওয়ামী লীগ। ক্ষমতাসীন দলের সমর্থনে লড়াইয়ে ছিলেন মোহাম্মদ নোমান। তবে ভোটের আগে আগে হঠাৎ করেই তিনি নির্বাচনী মাঠ থেকে সরে যান। আর তখন পাদপ্রদীপে চলে আসেন পাপুল। সংসদ সদস্যও হয়ে যান তিনি।

প্রসঙ্গত, কুয়েতে মানব পাচার ও অর্থ পাচারের দায়ে লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সাংসদ কাজী শহিদ ইসলাম ওরফে পাপুলের চার বছরের সশ্রম কারাদণ্ড দেন দেশটির আদালত। শহিদ ইসলাম ফৌজদারি অপরাধে দণ্ডিত হওয়ায় ২২ ফেব্রুয়ারি আসনটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করে জাতীয় সংসদ সচিবালয়। পরে উপনির্বাচনে নুরউদ্দিন চৌধুরী ওরফে নয়ন সংসদ সদস্য নির্বাচিত হন।

এমএসআই/পিএইচ